advertisement
advertisement
advertisement
advertisement

সিঙ্গাপুরে কারখানা দুর্ঘটনায় বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

রাশিদুল ইসলাম জুয়েল,সিঙ্গাপুর
২৮ মে ২০১৯ ১৮:০০ | আপডেট: ২৮ মে ২০১৯ ১৮:০১
জিল্লুর রহমান

সিঙ্গাপুরে জাহাজ নির্মাণ শিল্পের একটি কারখানার ‌ফর্ক লিফ্টের আঘাতে জিল্লুর রহমান (৩০) নামে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার এক বিবৃতিতে ওই বাংলাদেশি শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয় (এমওএম)।

এক বিবৃতিতে জানিয়েছে, ওই বাংলাদেশি বেনইয় রোডে একটি শিপইয়ার্ডে কাজ করত। আরেকজন ভারতীয় কর্মী স্লিপওয়ে পাশে একটি ফর্ক লিফ্ট দিয়ে রংয়ের মালামাল বহন করছিলেন। এসময় ওই চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এরফলে ফর্ক লিফ্ট স্লিপওয়েতে ঢুকে পড়ে ওই বাংলাদেশিকে আঘাত করে। এই ঘটনায় তার মৃত্যু হয়।

দুর্ঘটনার আগে ফর্ক লিফ্ট চালক ও অন্য কর্মী ফর্ক লিফ্টের পাশে দাঁড়িয়ে ছিলেন। ছয়জন শ্রমিক একটি জাহাজের রংয়ের কাজ শেষ হওয়ার পরে ব্লাস্টিং গ্রিটের ড্রাম সরাতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছিল।

সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয় (এমওএম) জানান, এশিয়া প্যাসিফিক শিপইয়ার্ড এবং নিহত বাংলাদেশি কর্মী চেই জু মেরিন প্রাইভেট লিমিটেড কোম্পানি থেকে সাপ্লাই নিয়ে ছিলেন। সন্ধ্যা ছয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে বলে জানায় সিঙ্গাপুর পুলিশ।

নিহত বাংলাদেশি শ্রমিককে এনজি টেং ফং জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়| কিন্তু কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন| সিঙ্গাপুর পুলিশ ৪৩ বছর বয়সী ভারতীয় শ্রমিক রাজেন্দ্রকে অবহেলিত আইন দ্বারা মৃত্যুদণ্ডের জন্য গ্রেপ্তার করে।

তিনি ফর্ক লিফ্ট ড্রাইভার হিসাবে ছিলেন নিশ্চিত করা হয়। সিঙ্গাপুর জনশক্তি মন্ত্রণালয় (এমওএম) ও সিঙ্গাপুর পুলিশ ঘটনা তদন্ত করছে এবং এশিয়া প্যাসিফিক শিপইয়ার্ড প্রাঙ্গনে সকল কাজ বন্ধ করা হয়েছে।