advertisement
advertisement
advertisement
advertisement

‘অন-অ্যারাইভাল’ ভিসার জন্য মরিশাসের প্রতি আহ্বান পর্যটন প্রতিমন্ত্রীর

অনলাইন ডেস্ক
১ জুন ২০১৯ ১৩:৩৪ | আপডেট: ১ জুন ২০১৯ ১৩:৫২
advertisement

বাংলাদেশি পর্যটকদের অন-অ্যারাইভাল ভিসা দেওয়ার জন্য মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

আজ শনিবার মরিশাসে দেশটির পর্যটনমন্ত্রী অনিল কুমার গায়ানের সঙ্গে বৈঠককালে এ আহ্বান জানান তিনি। এসময় প্রতিমন্ত্রী দু'দেশের মধ্যে পর্যটন উন্নয়নে সহযোগিতার ক্ষেত্র বাড়ানোর উদ্যোগ গ্রহণেরও আহ্বান জানান।

তিনি বলেন, ‘আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার সকল বন্ধুর সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক আরো দৃঢ় করার জন্য সকল ক্ষেত্রে সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করছে।’

বৈঠকে মরিশাসের পর্যটনমন্ত্রী অনিল কুমার গায়ান তার দেশ ভ্রমণ করার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপিকে ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন বিশ্বের উন্নয়নশীল দেশগুলোর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশের পর্যটকদের অন-অ্যারাইভাল ভিসা প্রদানের সুযোগসহ অন্যান্য সকল সুযোগ সুবিধা প্রদানের বিষয়ে মরিশাসের সরকার আন্তরিক। তারা বিষয়টি নিয়ে আন্তরিকভাবে কাজ করবেন।’

বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয় তিনি গুরুত্বের সঙ্গে মরিশাসের প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করবেন বলেও জানান।

বৈঠকে মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রেজিনা আহমেদ ও মরিশাসের পর্যটন সচিবসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে তারা মরিশাসের একটি গার্মেন্টস ফ্যাক্টরি পরিদর্শন করেন।

উল্লেখ্য, মরিশাসে বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরিতে প্রায় ২৪ হাজার বাংলাদেশি শ্রমিক কর্মরত রয়েছেন।

 

 

advertisement