advertisement
advertisement
advertisement
advertisement

সিডনিতে বিএনপির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

আবুল কালাম আজাদ,অস্ট্রেলিয়া
২ জুন ২০১৯ ২০:৪০ | আপডেট: ২ জুন ২০১৯ ২০:৪০

অস্ট্রেলিয়ার সিডনিতে অভিবাসী বাংলাদেশিদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছে অস্ট্রেলিয়া বিএনপি। আজ রোববার সিডনির ল্যাকেম্বায় কোহিনূর রেস্তোরাঁয় জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

ইফতারের পূর্বে মোনাজাত পরিচালনা করেন মুফতী আব্দুস সালাম এবং ইফতারের পর জামাতে মাগরিব নামাজ আদায় করা হয়। মোনাজাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য এবং তারেক রহমানের আশু আরোগ্য কামনাসহ আটক নেতা-কর্মীদের জন্য দোয়াও করা হয়।

প্রথমবারের মত বিএনপি অষ্ট্রেলিয়া সকল গ্রুপ ও অঙ্গ সংগঠন একসাথে সিডনিতে ইফতার করলো। মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপি অষ্ট্রেলিয়ার সর্বদলীয় দলের নেতা-কর্মীবৃন্দ, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে কোনো বক্তব্য রাখেননি দলীয় নেতারা। অনুষ্ঠান শেষে নৈশভোজের পর আয়োজকরা অনুষ্ঠান সফল করার জন্য সকল সদস্য, স্বেচ্ছাসেবক ও শুভানুধ্যায়ীদের জন্য বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বা বিএনপি বাংলাদেশের একটি অন্যতম প্রধান রাজনৈতিক দল। ১৯৭৮ সালে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান এই দল প্রতিষ্ঠা করেন। বর্তমানে বিএনপির নেতৃত্বে আছেন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিনী খালেদা জিয়া। বেগম জিয়া বাংলাদেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী এবং মুসলিম বিশ্বের দ্বিতীয় মহিলা প্রধানমন্ত্রী ছিলেন।