advertisement
advertisement
advertisement
advertisement

আমিরাতে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
৪ জুন ২০১৯ ১০:৫৮ | আপডেট: ৪ জুন ২০১৯ ১০:৫৮

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আজ মঙ্গলবার ফজরের নামাজ শেষে আল্লাহ আকবর, আল্লাহ আকবর ধনিতে মুখরিত হয়ে ওঠে আমিরাতের প্রায় সাড়ে পাঁচ হাজার মসজিদ-ঈদগাহ প্রাঙ্গণ।

এরপর সকাল পৌনে পাঁচটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় আবুধাবির শেখ জায়েদ মসজিদে। আমিরাতে অবস্থানরত প্রায় সাড়ে ৭ লাখ বাংলাদেশি প্রবাসীসহ প্রায় ২০০টি দেশের মুসলমানরা আমিরাতের ৭টি প্রদেশের বিভিন্ন মসজিদের ঈদ জামাতে অংশ নেন। ঈদের নামাজ শেষে দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

ঈদ উপলক্ষে আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন যায়েদ আল নাহিয়ান, প্রধানমন্ত্রী শেখ মুহাম্মদ বিন রাশেদ আল মাকতুম ও আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মুহাম্মদ বিন যায়েদ আল নাহিয়ানের পক্ষ থেকে সকলকে প্রতি ঈদের শুভেচ্ছা জানানো হয়েছে।

আমিরাতে অবস্থানরত বাংলাদেশি প্রবাসীসহ দেশের সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডাক্তার মুহাম্মদ ইমরান।

এছাড়াও বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র পক্ষ থেকে আমিরাতসহ সাড়া বিশ্বের প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশি সহ দেশবাসীকে ঈদের বিশেষ শুভেচ্ছা জানানো হয়েছে।