advertisement
advertisement
advertisement
advertisement

সিডনিতে সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক আবুল কালাম আজাদ

অস্ট্রেলিয়া প্রতিনিধি
৫ জুন ২০১৯ ১৭:৪৮ | আপডেট: ৬ জুন ২০১৯ ১৬:৪২
সিডনিতে গণমাধ্যমকর্মী হিসেবে সম্মাননা স্বারক পেলেন আবুল কালাম আজাদ (বাঁয়ে)

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি কমিউনিটির সুখ-দুঃখ এবং সাফল্য নিয়ে কাজ করায় মিডিয়া ব্যক্তিত্ব হিসাবে সম্মাননা স্মারক পেলেন আবুল কালাম আজাদ খোকন। 

অস্ট্রেলিয়ার সাবেক শ্যাডো ইমিগ্রেশন মিনিস্টার ও প্রধান বিরোধী দল লেবার পার্টির নেতা টনি বার্কের কার্যালয়ে স্বেচ্ছাসেবকদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ স্মারক দেওয়া হয়। 

সিডনি থেকে পরিচালিত নবধারা অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক আবুল কালাম আজাদ খোকন দীর্ঘ নয় বছর ধরে সিডনিতে গণমাধ্যমকর্মী হিসেবে কাজ করছেন। প্রবাসী বাংলাদেশিদের কাছে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে নিজের তাৎপর্যপূর্ণ অবস্থান তৈরি করে নিয়েছেন তিনি।

এছাড়া অস্ট্রেলিয়াতে বসবাস করে প্রতিনিধি হিসেবে বর্তমানে তিনি বাংলাদেশের জনপ্রিয় পত্রিকা দৈনিক আমাদের সময় এর অস্ট্রেলিয়া প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এছাড়াও জাগো নিউজ, প্রবাস মেলাসহ মাসিক এবং সাপ্তাহিক কাগজে কাজ করছেন।

সম্মাননা নিয়ে আবুল কালাম আজাদ বলেন, ‘প্রবাসে বাংলা কমিউনিটিতে সুন্দর একটি কমি গড়ার লক্ষ্যে সিডনিতে দীর্ঘ সময় ধরে কাজ করছি। সেই সুন্দর ও ভালো কাজের অবদান হিসেবে এমপি টনি বার্ক আমাকে এই অ্যাওয়ার্ড প্রদান করেছেন। এর ফলে আমার দায়িত্ব আরও বেড়ে গেলো। তাই আমাকে দেওয়া এ সম্মাননা অ্যাওয়ার্ড বাংলা কমিউনিটিকে উৎসর্গ করলাম।’