advertisement
advertisement
advertisement
advertisement

মালয়েশিয়ায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন

শাহাদাত হোসেন,মালয়েশিয়া
৫ জুন ২০১৯ ১৯:৩৯ | আপডেট: ৫ জুন ২০১৯ ১৯:৩৯
advertisement

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মালয়েশিয়ায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে অবস্থানরত প্রবাসীরাও এই ঈদ উৎসবে শরিক হয়েছেন।

আজ মঙ্গলবার মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় রাজধানী কুয়ালালামপুরে জাতীয় মসজিদ নেগারায় সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়। মসজিদ নেগারায় প্রতি বছরের ন্যায় এবারও নামাজে অংশ নেন প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ।

এ ছাড়া হাংতোয়া মসজিদ আল বোখারি, মসজিদ জামেক, তিতিওয়াংসা বায়তুল মোকাররাম ও কোতারায়া বাংলা মসজিদে ঈদের নামাজ আদায় করেন প্রবাসী বাংলাদেশিরা। ঈদুল ফিতরের জামাতে শরিক হতে প্রবাসীরা ছুটে আসেন। নামাজ শুরুর আগে বয়ান পেশ করেন জাতীয় মসজিদ নেগারার খতিব তানশ্রী শাইখ ইসমাইল মোহাম্মদ।

নামাজ শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের পর মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন।

এছাড়া দেশটির ছুবাংজায়া বাংলা মসজিদ, ক্লাং, পেনাং, ছুঙ্গাই ভুলু, সেলায়েং পাছার পুচং, মালাক্কা, জোহর বারুতে ও ঈদের নামাজ আদায় করেছেন প্রবাসীরা।

উল্লেখ্য, এবছর মালয়েশিয়া ও বাংলাদেশ একই দিনে ঈদ হওয়াতে আনন্দের মাত্রাটা আরো বেড়ে গেছে। প্রবাসীরা মোবাইল ও সামাজিক মাধ্যমে ভিডিও কলে ঈদের আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করেছে।

 

advertisement