advertisement
advertisement
advertisement
advertisement

বিশ্বকাপ শেষ শেহজাদের

ক্রীড়া ডেস্ক
৭ জুন ২০১৯ ১৯:৪৯ | আপডেট: ৭ জুন ২০১৯ ১৯:৪৯

বিশ্বকাপে টানা দুই ম্যাচ হারের পর আফাগনিস্তানের দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিল  মোহাম্মদ শেহজাদের ইনজুরি। হাঁটুতে চোট নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আফগান উইকেটরক্ষক ও ওপেনার ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ।

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগেই হাঁটুতে চোট পান শেহজাদ। পরে অবশ্য চোট নিয়েই বিশ্বকাপের দুটি ম্যাচে অংশ নেন তিনি। অস্ট্রেলিয়ারবিপক্ষে কোন রানই করতে পারেননি। আর শ্রীলংকার বিপক্ষে শেহজাদের সংগ্রহ মাত্র ৭ রান।

এবারের বিশ্বকাপের প্রথম খেলোয়াড় হিসেবে ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকান গতিতারকা ডেল স্টেইন। আর ছিটকে যাওয়ার তালিকায় নাম লেখালেন আফগানিস্তানের মারকুটে ব্যাটসম্যান শেহজাদ। ২০১৫ সালের পর আফগানিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ৩১ বছর বয়সী শেহজাদ।

শুধু ব্যাট হাতে নয়, উইকেটের পেছনেও বড় ভরসা এই উইকেটকিপার-ব্যাটসম্যান। যদিও বিশ্বকাপে এখন পর্যন্ত তেমন কিছুই করতে পারেননি। তবে বিশ্বকাপে এখনো সাত ম্যাচ বাকি আফগানিস্তানের। তাই এমন খবরে একটু চিন্তা তো হওয়ারই কথা আফগানদের।

শেহজাদের জায়গায় দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইকরাম আলী খিল। গত বছর আয়ারল্যান্ডে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে এই ক্রিকেটারের। ২০ বছর বয়সী এই খেলোয়াড় এখন পর্যন্ত এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মাত্র ২টি !