advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশ-ইংল্যান্ডের তৃতীয় প্রতিপক্ষ আবহাওয়া

স্পোর্টস ডেস্ক
৮ জুন ২০১৯ ১৩:৫৩ | আপডেট: ৮ জুন ২০১৯ ১৫:১০
কার্ডিফের আবহাওয়া। ছবি : টুইটার
advertisement

বিশ্বকাপে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণ শুরু করেছে বাংলাদেশ দল। কিন্তু পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াইয়ে হেরে যায় টাইগাররা। কিউইদের বিপক্ষে ভুল শুধরে নিয়ে আজ শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে জয়ের প্রত্যাশা নিয়ে মাঠে নামবেন মাশরাফীরা। কিন্তু সে পথে যেন দুদলেরই তৃতীয় প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে আবহাওয়া।

আজ শনিবার বিকেল সাড়ে তিনটায় কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু বৃষ্টি বেশ দুশ্চিন্তায় ফেলে টাইগার-ইংলিশদের। গত দুই দিন সেখানে অবিরাম বৃষ্টি হয়েছে। সেখানে আজও সেরকম লক্ষ্য করা যাচ্ছে।

কার্ডিফের আবহাওয়ার পূর্বাভাস বলছে, শনিবারও প্রবল বর্ষণ হতে পারে। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা বৃষ্টি হতে পারে। ম্যাচের গোটা সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। দিনে সূর্যের আলো নাও দেখা যেতে পারে। তাপমাত্রা প্রায় ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে। বাতাসে আর্দ্রতা থাকতে পারে ৬০ থেকে ৭০ ডিগ্রি সেলসিয়াস। সর্বোপরি ম্যাচ চলাকালীন কার্ডিফের আকাশ ভেঙে বৃষ্টি নামতে পারে।

কিন্তু ম্যাচ নিয়ে কোথাও যেন একটা আশায় বুক বাঁধছেন সবাই। কারণ, ইংল্যান্ডের আবহাওয়া নিয়ে কোনো ওয়ারেন্টি-গ্যারান্টি নেই। এই বৃষ্টি তো এই রোদ। আবার আবহাওয়ার পূর্বাভাস পুরোপুরি মিথ্যা প্রমাণিত হতে পারে। বৃষ্টি না হয়ে সারাদিন মৃদুমন্দ হাওয়া খেলা করতে পারে। তাই বলতেই হচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে তৃতীয় প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে আবহাওয়া।

advertisement