advertisement
advertisement
advertisement
advertisement

কার্ডিফের আকাশে ঝলমলে রোদ

ক্রীড়া প্রতিবেদক,কার্ডিফ থেকে
৮ জুন ২০১৯ ১৫:০৯ | আপডেট: ৮ জুন ২০১৯ ১৮:৫৩
ছবি : মাইদুল আলম বাবু
advertisement

কার্ডিফের আকাশে সকাল থেকে ঘন-কালো মেঘ। বৃষ্টি নামবে নামবে করেও যেন নামছিল না। অন্যদিকে আবহাওয়া অফিসের পূর্বাভাস ছিল বৃষ্টির দিকে। দুদিন আগেও ইংল্যান্ডে যেখানে অঝোর ধারায় বৃষ্টি ঝরেছে, সেখানে আজ রোদের দেখার কোনো আশাই ছিল না আবহাওয়া অফিসের। তবে কালো মেঘ কাটিয়ে যখন সূর্যের দেখা মিলল তখন আশাও জেগেছে সোফিয়া গার্ডেনে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচের।

কার্ডিফ সময় ঠিক সকাল সাড়ে ৮টায় সূর্যের দেখা পাওয়া গেছে। তারও ১৫ মিনিট আগে থেকে ঘন-কালো মেঘ সরে গিয়ে নীল আকাশ পরিষ্কার দেখা যাচ্ছিল।

আগে থেকেই বিবিসির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছিল, বৃষ্টি হলেও সকাল সাড়ে ৯টা নাগাদ সেটা বন্ধ হয়ে যাবে। আর কার্ডিফের সোফিয়া গার্ডেনের ড্রেনেজ অবস্থা এতটাই অত্যাধুনিক যে, যে পরিমাণ বৃষ্টিই হোক না কেন-এক ঘণ্টার মধ্যে মাঠ হয়ে যায় খেলার উপযোগী।

কার্ডিফের আবহাওয়ার পূর্বাভাস আগেই জানিয়েছিল, শনিবারও প্রবল বর্ষণ হতে পারে। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা বৃষ্টি হতে পারে। নয়তো ম্যাচের গোটা সময় আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। দিনে সূর্যের আলো নাও দেখা যেতে পারে। তাপমাত্রা প্রায় ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে। বাতাসে আর্দ্রতা থাকতে পারে ৬০ থেকে ৭০ ডিগ্রি সেলসিয়াস। সর্বোপরি ম্যাচ চলাকালীন কার্ডিফের আকাশ ভেঙে বৃষ্টি নামতে পারে।

কিন্তু সকাল থেকে বৃষ্টি না হওয়া এবং ম্যাচ শুরুর দুই ঘণ্টা আগে আকাশ পরিষ্কার হয়ে সূর্যের দেখা মেলার অর্থই হচ্ছে- কার্ডিফে খেলা শুরুর যে নির্ধারিত সময় সাড়ে ১০টা এবং বাংলাদেশ সময় বিকাল ৩টায় শুরু হয়ে যাবে বাংলাদেশ-ইংল্যান্ড মধ্যকার ম্যাচ।

 

advertisement