advertisement
advertisement
advertisement
advertisement

তৃতীয়বারের দেখায় প্রথম হার

স্পোর্টস ডেস্ক
৮ জুন ২০১৯ ২৩:২৪ | আপডেট: ৯ জুন ২০১৯ ০১:০৭
advertisement

বিশ্বকাপের মঞ্চে গত দুইবারের দেখায় দুইবারই ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। তৃতীয়বারের দেখায় ইংল্যান্ডের মাটিতে এবার হেরে গেছে টাইগাররা। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে এ ম্যাচে ১০৬ রানের বড় ব্যবধানে হেরেছে মাশরাফী বাহিনী।

প্রিয় মাঠে খেলা, তাই অনেকেই স্বপ্ন বুনেছিল। কিন্তু বাস্তবে রূপ নেয়নি তা। এক সাকিব ছাড়া কেউ লড়াই করতে পারেননি বাংলাদেশের হয়ে। টাইগারদের নির্বিষ বোলিংয়ে ৩৮৭ রানের বিশাল লক্ষ্য দেয় ইংল্যান্ড। জবাবে খেলতে নেমে ২৮০ রানে থামে টাইগারদের ইনিংস। ফলাফল ১০৬ রানের বড় হার।

এই ম্যাচে বোলিংয়ে নেই কোনো প্রাপ্তি। ব্যাটিংয়ে সাকিব আল হাসানের সেঞ্চুরিই একমাত্র সান্তনা। সৌম্য ফিরে যাওয়ায় ব্যাটিংয়ে আসেন চার ওভারের সময়। নিজের চতুর্থ বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করে যখন আউট হয়ে মাঠ ছাড়ছেন তখন ৪০ ওভার মাত্র। নামের পাশে জ্বলজ্বল করছে ১২১ রান। সাকিবের দ্যুতি ছড়ানো এই ইনিংসই একমাত্র বাংলাদেশের প্রাপ্তি। জয়টা হয়ত সম্ভব ছিল। কিন্তু নড়বড়ে ব্যাটিংয়ের কারণে হয়ে ওঠেনি তা।

এক মুশফিক ছাড়া কেউ সঙ্গ দিতে পারেনি সাকিবকে। ৪৪ রান করে মুশফিক সাজঘরে ফিরে গেলে ভাঙে ১০৬ রানের জুটি। সাকিব আউট হয়ে গেলে বাংলাদেশ আর মাত্র ৬১ রান যোগ করতে পেরেছিল স্কোরবোর্ডে।

এ ছাড়া মাহমুদুল্লাহ ২৮, মোসাদ্দেক ২৬ রান করেন। টানা তৃতীয় ম্যাচে এসে ব্যর্থ তামিম ইকবাল। আজ আউট হন ১৯ রান করে। সৌম্যর ব্যাট থেকে আসে ২ রান মাত্র।

ইংলিশদের হয়ে তিন উইকেট করে নেন জোফরা আর্চার ও বেন স্টোকস। মার্ক উড নেন দুটি উইকেট। একটি করে উইকেট নেন আদিল রশীদ ও প্লাংকেট।

ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে ৩৮৭ রানের বিশাল লক্ষ্য দেয় ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন জেসন রয়। তার ব্যাট থেকে আসে ১৫৩ রান। এছাড়া বাটলার-বেয়ারস্টো হাফসেঞ্চুরি করেন। ৮ বলে ১৮ ও ৯ বলে ২৭ রান নিয়ে অপরাজিত ছিলেন ওকস ও প্লাংকেট।

টাইগারদের হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফ উদ্দিন ও মেহেদী মিরাজ।

advertisement