advertisement
advertisement
advertisement
advertisement

রহস্যজনকভাবে বিমান উধাও,  খোঁজে পুরস্কার ঘোষণা ভারতের

৯ জুন ২০১৯ ১৫:০৯
আপডেট: ৯ জুন ২০১৯ ১৫:০৯

ভারতীয় বিমানবাহিনীর এএন ৩২ বিমানটি আজ ছয়দিন ধরে নিখোঁজ রয়েছে।  গতকাল শনিবারও আকাশ পথে তল্লাশি অভিযান চালানো হয়।  কিন্তু না পেয়ে পরে বিমানের সন্ধান দিতে পারলে পাঁচ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছে দেশটির বায়ুসেনা।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, গত সোমবার স্থানীয় সময় দুপুর ১২টা ২৭ মিনিটে আসামের জোরহাট থেকে অরুণাচল প্রদেশের মেচুকা এয়ার ল্যান্ডিং গ্রাউন্ডের দিকে যাওয়ার সময় রহস্যজনকভাবে নিখোঁজ হয় ‘অ্যান্টোনভ এএন-৩২’।  এয়ারক্রাফটিতে ভারতীয় বায়ুসেনার ১৩ জন কর্মকর্তা ছিলেন।

advertisement

সামরিক কাজে ব্যবহৃত বিমানটি খুঁজতে ইতিমধ্যেই কাজ শুরু করেছে দেশটির সেনাবাহিনী ও ইন্দো টিবেটান বর্ডার পুলিশ।  এমনকি ভারতীয় মহাকাশ সংস্থা ইসোর ‘রিসেট’-এর মতো উপগ্রহকেও কাজে লাগানো হচ্ছে।  তবুও এএন ৩২-এর কোনো খোঁজ এখনও পাওয়া যায়নি।

বিমানসহ নিখোঁজ সেনাদের খোঁজে দিন-রাত কাজ করছে ভারতীয় বায়ুসেনা ও সেনাবাহিনীর চপার ও বিমান।  শনিবার ভারতীয় বায়ুসেনার তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ইসরোসহ বিভিন্ন সংস্থাকে নিয়ে গঠিত দল উদ্ধার কাজে গতি বাড়িয়েছে। যে এলাকায় উদ্ধারকাজ চলছে সেটি পাহাড়ি এবং ঘন জঙ্গলে ঢাকা। এ ছাড়া বিরূপ আবহাওয়ার কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে উদ্ধারকাজ।’

বিমানের বিষয়ে কোনো তথ্য থাকলে যোগাযোগের জন্য টেলিফোন ও মোবাইল নম্বর দিয়েছে বিমান বাহিনী। টেলিফোন নম্বর হলো ০৩৭৮-৩২২২১৬৪। এ ছাড়া মোবাইল নম্বরগুলো হলো ৯৪৩৬৪৯৯৪৭৭, ৯৪০২০৭৭২৬৭ অথবা ৯৪০২১৩২৪৭৭।