advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ইরানে ‘ইসলামিক নীতিমালা’ লঙ্ঘনে বন্ধ ৫ শতাধিক রেস্তোরাঁ

অনলাইন ডেস্ক
৯ জুন ২০১৯ ১৭:২৮ | আপডেট: ৯ জুন ২০১৯ ১৭:২৮
advertisement

‘ইসলামিক নীতিমালা’ অনুসরণ না করায় ইরানের রাজধানী তেহরানের ৫৪৭টি রেস্তোরাঁ ও ক্যাফে বন্ধ করে দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এ সময় ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আন্তর্জাতিক গণমাধ্যম ‘গার্ডিয়ান’ ইরান পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, গত শনিবার তেহরানের বিভিন্ন এলাকায় ৫৪৭টি রেস্তোরাঁ ও ক্যাফেতে অভিযান চালায় দেশটির পুলিশ। এ সময় ইসলামিক নীতিমালা লঙ্ঘন করার দায়ে ৫৪৭টি রেস্তোরাঁ ও ক্যাফে বন্ধ করে দেওয়া হয়। গ্রেপ্তার করা হয় ১১ জনকে।

অভিযোগ হিসেবে পুলিশ বলছে, সাইবার কেন্দ্রে রীতিবিরুদ্ধ বিজ্ঞাপন প্রদর্শন, অবৈধ সংগীত বাজানো হতো রেস্তোরাঁ ও ক্যাফেগুলোতে। এছাড়া আরও ভিন্ন কয়েকটি কারণে সেগুলো বন্ধ করে দেওয়া হয়। তেহরানের পুলিশ প্রধান হোসেন রাহিমিও গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

ইরানি সংবাদসংস্থা ফার্স নিউজ এজেন্সিও বিষয়টি নিশ্চিত করে প্রতিবেদন প্রকাশ করে। এতে বলা হয়, টানা ১০ দিন ধরে অভিযানটি চালানো হয়। এতে সাইবার কেন্দ্রে রীতিবিরুদ্ধ বিজ্ঞাপন প্রদর্শন, অবৈধ সংগীত বাজানোসহ কয়েকটি অপরাধ নির্ধারণ করা হয়। রেস্তোরাঁ ও ক্যাফেগুলোর মালিকরা ইসলামিক নীতিমালা অনুসরণ করেননি। তাই সেগুলো বন্ধ করা হয়। বিভিন্ন রেস্তোরাঁ ও ক্যাফের ১১ জন মালিককে গ্রেপ্তার করা হয়।

advertisement