advertisement
advertisement
advertisement
advertisement

‘মাই নেম ইজ জনি’

বিনোদন প্রতিবেদক
১০ জুন ২০১৯ ১৫:৩০ | আপডেট: ১০ জুন ২০১৯ ১৫:৩০
advertisement

জনি ঝুটের ব্যবসা করেন। ব্যাচেলর, রাগী স্বভাবের। রেস্টুরেন্ট ম্যানেজার জসিমের সঙ্গে  তুমুল ঝগড়া হয় জনির। সঙ্গে থাকে প্রেমিকা তুলতুলি। ৬৫০ টাকা বিল দিতে না পারায়, তুলতুলির সামনেই জনিকে অকথ্য ভাষায় অপমান করে চলে যায় ম্যানেজার। চলে যায় তুলতুলিও। তখন জনি মনে মনে বলে, ‘মাই নেম ইজ জনি।’

অপমানের প্রতিশোধ নিবেই জনি। সেদিনই জনি চলে যায় গ্রামে। চাচাতো ভাই বাদশা মিয়াকে দায়িত্ব দেয় ৬/৭ জন মোটা মানুষ সংগ্রহ করতে। একেকজনের ওজন যেন চার মণের বেশি হয়। মোটাদের ফ্রিতে ঢাকা শহর ঘোরানো হবে। আর জনপ্রতি দেয়া হবে তিন হাজার টাকা। জনি জানায় ওজন মেপে মানুষ নির্বাচন করা হবে। চার মনের কম হলে হবে না।

তারপর বিভিন্ন গ্রাম থেকে খুঁজে নিয়ে আসে গায়েন টুক্কা সওদাগর, কৃষক বদু মিয়া, গৃহিনী ময়নার মা, বাবুর্চি কালা চান, সেতারা ভাবি, কটকটি বিক্রেতা জামাল, আর বোটকা দেলুকে। অবশেষে সাতজন মোটা আর বাদশা মিয়াকে নিয়ে জনি রওনা দেয় ঢাকায়। সবাইকে নিয়ে যায় ওই রেস্টুরেন্টে। এরপর ঘটতে থাকে একের পর এক কাণ্ড। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘মাই নেম ইজ জনি’।

হিমু আকরামের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মারজুক রাসেল, তাসফিয়া, সহিদ উন নবী, শারমিন আঁখি, সিদ্দিক, মাসুদ রানা প্রমুখ।

‘মাই নেম ইজ জনি’ প্রচার হবে আজ রাত ৭টা ৪৫ মিনিটে চ্যানেল আইতে।

advertisement