advertisement
advertisement
advertisement
advertisement

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
১০ জুন ২০১৯ ২০:২৬ | আপডেট: ১০ জুন ২০১৯ ২২:১৩
advertisement

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার দেশটির রাজধানী ইসলামাবাদে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) একটি দল। সঙ্গে ছিলেন পুলিশ বাহিনীর সদস্যরাও।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, আসিফ জারদারিকে ভুয়া ব্যাংক হিসাবের মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এর আগে তিনি এই মামলায় হাইকোর্টের কাছে আগাম জামিন আবেদন করেন। ইসলামাবাদ হাইকোর্ট সেই আবেদন নাকচ করে দেন। আদালতের এই সিদ্ধান্তের কয়েক ঘণ্টা পরই গ্রেপ্তার করা হয় জারদারিকে।

গ্রেপ্তার অভিযানের আগে ওই বাসভবনের আশপাশের সব সড়ক বন্ধ করে দেওয়া হয়। গ্রেপ্তারের সময় ওই বাসভবনে বেনজির ভুট্টো-জারদারি দম্পতির দুই সন্তান বিলওয়াল-আসিফাসহ দলটির কিছুসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। গ্রেপ্তারের পর তাকে একটি ল্যান্ডক্রুজারে উঠিয়ে রাওয়ালপিন্ডির দিকে নিয়ে যাওয়া হয়। রাওয়ালপিন্ডির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আসিফ জারদারি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান। পিপিপি দেশটির বর্তমান পার্লামেন্টের তৃতীয় বৃহত্তম দল। ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন জারদারি। তিনি পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী।

এদিকে আসিফ জারদারিকে গ্রেপ্তারের ঘটনায় বিক্ষোভ শুরু করেছেন পিপিপির নেতা-কর্মীরা। আসিফ জারদারির ছেলে ও পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

advertisement