advertisement
advertisement
advertisement
advertisement

তামিম কি গর্জে উঠতে পারবেন আজ?

স্পোর্টস ডেস্ক
১১ জুন ২০১৯ ১১:১৬ | আপডেট: ১১ জুন ২০১৯ ১৩:৫৮
ফাইল ছবি

বিশ্বকাপে ব্যাটিংয়ে তামিম ইকবালের তিন ম্যাচে রান ১৬, ২৪ ও ১৯। রানের খাতায় সংখ্যাটা বড়ই বেমানান দেশসেরা এই ওপেনারের। বিশ্বকাপের ম্যাচগুলোতে এখন পর্যন্ত তার কোনো হাফ সেঞ্চুরিও নেই। ২০১৬ সালের পর এত লম্বা সময় কখনও রান খরায় ভোগেননি তিনি।

আজ ব্রিস্টলে প্রতিপক্ষ দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলংকা। তামিমের স্বরূপে ফেরার সুযোগ রয়েছে আজ। শ্রীলংকাকে পেলেই যে বাংলাদেশ জ্বলে ওঠে তার বড় উদাহরণ তামিম ইকবাল। লঙ্কানদের বিপক্ষে তামিমের ইনিংস বেশ লম্বা।

তামিম ১১টি ওয়ানডে সেঞ্চুরির মধ্যে দুটি করেছেন শ্রীলংকার বিপক্ষে। সেইসঙ্গে করেছেন চারটি হাফ সেঞ্চুরি। দুদলের লড়াইয়ে সর্বোচ্চ রান করা প্রথম চার ব্যাটসম্যানই শ্রীলংকার। তবে পরের তিনটি নাম বাংলাদেশের- তামিম, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের। দুদলের লড়াইয়ে এখন যারা বিশ্বকাপ দলে আছেন তাদের মধ্যে সর্বোচ্চ রান তামিমের। ২১ ম্যাচে করেছেন ৬৪৫ রান।

দুবাইয়ে গত বছর এশিয়া কাপে দুই রান করে আঙুলে চোট নিয়ে মাঠ ছেড়েছিলেন তামিম। দলের প্রয়োজনে শেষদিকে এক হাতে ব্যাট করে চমক দেখিয়েছিলেন তিনি। তাই বিশ্বকাপে বিগত তিন ম্যাচে তামিম যা করতে পারেননি আজ হয়তো শ্রীলংকা ম্যাচ হতে পারে তার রানে ফেরার মঞ্চ। তামিমের গর্জে ওঠার সুবাদে আজ হয়তো বাংলাদেশের ইনিংসটাও বেশ লম্বা হতে পারে।