advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

১০ দিনের রিমান্ডে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি

অনলাইন ডেস্ক
১১ জুন ২০১৯ ১৮:০৫ | আপডেট: ১১ জুন ২০১৯ ১৮:৩৩
advertisement

বিদেশে অবৈধভাবে অর্থপাচার মামলায় গ্রেপ্তার হওয়া পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ইসলামাবাদের বিশেষ আদালত। পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, আজ মঙ্গলবার বিচারপতি আরশাদ মালিকের চেম্বারে জারদারিকে হাজির করা হলে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর পক্ষ থেকে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়।

প্রতিবেদনে বলা হয়, শুনানি শেষে বিচারক ১০ দিনের রিমান্ড ঘোষণা করেন। আগামী ২১ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করে ওই দিন জারদারিকে ফের আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত।

শুনানি চলাকালীন নিজের অসুস্থতার কথা জানিয়ে আদালতের কাছে একজন সহায়তাকারী প্রার্থনা করেন জারদারি। তিনি বলেন, ‘আমি ব্লাড সুগারের রোগী। রাতের নিম্ন রক্তচাপের কারণে আমার অসুবিধা হতে পারে। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর আইনজীবী বিষয়টিতে আপত্তি না করায় আদালত সহায়তাকারী রাখার অনুমোদন দেয়।’
এদিকে জারদারিকে আদালতে আনাকে কেন্দ্র করে রাওয়ালপিণ্ডিতে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর অফিসের সামনে ৩০০ এবং আদালত প্রাঙ্গণে ৫০০ স্পেশাল পুলিশ মোতায়েন করা হয়। তাছাড়া স্পেশাল সিকিউরিটি ফোর্সের সদস্যদের বিভিন্ন সড়কে টহল দিতে দেখা গেছে।
প্রসঙ্গত, অর্থপাচার ও ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারের মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে গতকাল সোমবার গ্রেপ্তার করা হয়। প্রায় সাড়ে ৩ হাজার কোটি রুপি অবৈধ লেনদেনের মামলায় সাবেক প্রেসিডেন্ট জারদারির বিদেশ সফরেও নিষেধাজ্ঞা জারি করেছিল হাইকোর্ট।

advertisement
Evall
advertisement