advertisement
advertisement
advertisement
advertisement

খালেদা জিয়াকে নিয়ে আন্তর্জাতিক চাপ নেই

নিজস্ব প্রতিবেদক
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:২৮

দুর্নীতির মামলায় দ-িত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকার কোনো ধরনের আন্তর্জাতিক চাপের মধ্যে নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারাগারে থাকা নিয়ে ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) উদ্বেগ প্রকাশের প্রেক্ষাপটে গতকাল তিনি এ কথা বলেন।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক যৌথসভার শুরুতে ওবায়দুল কাদের বলেন, আন্তর্জাতিক কোনো চাপ আমরা অনুভব করছি না। বিএনপি বারবার বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে, বিদেশিরা কখনো বলেনি, বেগম জিয়ার স্বাস্থ্য খারাপ। তারা বলেছে, বন্দি অবস্থায় যেন ভালো চিকিৎসা হয়। ভালো চিকিৎসা তো হচ্ছে, ডাক্তারদের পক্ষ থেকে তো কোনো অভিযোগ পাওয়া যায়নি। বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করছে; কিন্তু ডাক্তাররা তো কোনো উদ্বেগ প্রকাশ করছে না। বেগম জিয়ার স্বাস্থ্য উদ্বেগের পর্যায়ে আছে, এটা আমাদের জানা নেই। মেডিক্যাল বোর্ডও এমন কোনো তথ্য দিতে পারেনি।

সেতুমন্ত্রী আরও বলেন, বেগম জিয়ার পক্ষে কিছু করতে পারেনি বলে বিএনপি নেতারা মুখ রক্ষার জন্য, কর্মীদের চাঙ্গা করার জন্য নানা কথা বলছেন। বিএনপি নেতারা বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে যতটা না উদ্বিগ্ন, তার শারীরিক অবস্থা নিয়ে রাজনীতি করতেই তারা বেশি অভ্যস্ত এবং ব্যস্ত। দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা নিয়ে গত বছর ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন ৭৪ বছর বয়সী খালেদা জিয়া। বর্তমানে তার চিকিৎসা চলছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে।

গতকাল আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে সাক্ষাৎকালে খালেদা জিয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন সফররত ইইউর মানবাধিকারবিষয়ক বিশেষ দূত এমন গিলমোর।