advertisement
advertisement
advertisement
advertisement

নেতৃত্বহীনতায় বিএনপি অফিসে তালা

নিজস্ব প্রতিবেদক
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:৩৫
advertisement

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি অফিসে কর্মীদের তালা ঝুলিয়ে দেওয়া দলের নেতৃত্বহীনতার বহির্প্রকাশ। গতকাল ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রচার ও প্রকাশনা উপকমিটির নিয়মিত সভার শুরুতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, যারা নিজেদের অফিসে নিজেরা তালা মারে, তার কীভাবে সরকারের বিরুদ্ধে আন্দোলন করবে কিংবা সরকারের বিরুদ্ধে বৃহত্তর ঐক্য করবে, এটি আমার জানা নেই। বিএনপি অফিসে তালা মারার মধ্য দিয়ে এটিই প্রমাণ হয়, বিএনপি প্রচণ্ড বিশৃঙ্খলা ও নেতৃত্বহীনতার মধ্যে দিয়ে চলছে।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর আমরা ১১তম বর্ষ অতিক্রম করছি। কিন্তু এখনো ১/১১-এর কুশীলবরা সক্রিয়। তারা এখনো বাংলাদেশ অগণতান্ত্রিক সরকার কায়েমের স্বপ্ন দেখে এবং মাঝে মধ্যে বিচ্ছিন্ন কথা বলে গণতান্ত্রিক সরকারের প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে। তিনি আরও বলেন, ১/১১-এর কুশীলবদের সঙ্গে আজকে বিএনপিও হাত মিলিয়েছে অনেক ক্ষেত্রে। সেই কারণে ২০১৪ সালে নির্বাচন তারা বর্জন করে গণতন্ত্রে অভিযাত্রাকে প্রতিহত করার চেষ্টা করেছিল।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের ১১ জুন শুধু শেখ হাসিনা মুক্তি লাভ করেননি, এ দিন গণতন্ত্র মুক্তি লাভ করেছিল। বাংলাদেশ আওয়ামী লীগের সব স্তরের নেতাকর্মীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বাধ্য হয়ে শেখ হাসিনাকে মুক্তি দিয়েছিল অগণতান্ত্রিক সরকার। আমাদের আন্দোলনের কারণে প্রকৃতপক্ষে বেগম খালেদা জিয়াও মুক্তি লাভ করেছিলেন। তখন বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধু শেখ হাসিনার মুক্তির জন্য লড়াই করেছেন তা নয়, সব রাজবন্দির মুক্তির জন্য লড়াই করেছেন।

advertisement