advertisement
advertisement
advertisement
advertisement

আমাদের ক্ষতি হয়ে গেল

১২ জুন ২০১৯ ০০:০০
আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:৩৪

আমি এই ম্যাচটির ব্যাপারে আশা নিয়ে রেখেছিলাম। আমাদের দুটি পয়েন্ট দরকার ছিল। শ্রীলংকার ম্যাচটি ভেসে গিয়ে আমাদের ক্ষতি হয়ে গেল। সামনে অনেক কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। সবাই বড় প্রতিপক্ষ। আমাদের এ জন্য কাজ করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ অনেক বড় হুমকি আমাদের জন্য। হাতে কয়েক দিন সময় আছে।

এই সময়ের মধ্যে আমাদের নিজেদের গুছিয়ে নিতে হবে। বিশ্বকাপে এমন এক জায়গায় গিয়ে আমরা দাঁড়ালাম যে এখন পা ফসকে পড়ে গেলে বিপদ। ব্রিস্টলে এর আগেও বৃষ্টি হয়েছে। বাংলাদেশের ম্যাচটির আগে আবহাওয়া বার্তাতেও জানা গেছে সেটি। তবে আমাদের হাতে কিছু নেই।

আবহাওয়ার সঙ্গে লড়াই করে তো আমরা পেরে উঠব না। আর আমাদের হাতেও নেই। আমি শুনেছিÑ কয়েকজনের ইনজুরি আছে। বাংলাদেশ রিফ্রেশ হয়ে ওঠার সময় পাবে। সামনে অনেক পরীক্ষা আমাদের। এই সময়টায় বাংলাদেশ আবার রিচার্জ হয়ে যেতে পারে। যেটি আমাদের জন্য ইতিবাচক।

টনটনে আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশ্বকাপে বেশ কয়েকটি ম্যাচ এমন বৃষ্টির জন্য পণ্ড হয়ে গেল। এ টুর্নামেন্টে এখন ভাগ্য নির্ণয় করে দেবে আবহাওয়া। কোন দল যে আঘাত পেয়ে বেরিয়ে যাবে কেউ বলতে পারছে না। শ্রীলংকার বিপক্ষে সম্প্রতি রেকর্ডে আমরা আশাবাদী ছিলাম। আমরা এশিয়া কাপেও ভালো খেলেছি।

সে জন্য একটি পয়েন্ট পেলেও আমরা কিন্তু একটি পয়েন্ট হারিয়েছি। সব মিলিয়ে খুব কঠিন সমীক্ষায় গিয়ে পড়েছে আমাদের দল। খাতা-কলমে আমাদের হাতে এখন পাঁচটি ম্যাচ রয়েছে। যার মধ্যে চারটি শক্তিশালী। ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তান সাবেক বিশ্বচ্যাম্পিয়ন। রেকর্ড কথা বলে। এখন আমাদের প্রার্থনা করতে হবে।