advertisement
advertisement
advertisement
advertisement

বাড়তি ভাড়া আদায়ে ছয় পরিবহনকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:৩৯

ঈদের এক সপ্তাহ পার হয়ে গেলেও ঈদ বকশিশের নামে দক্ষিণ চট্টগ্রামের রুটগুলোয় বাড়তি ভাড়ার অভিযোগে ছয় পরিবহনকে ৯৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার সকালে দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদের অভিযোগের ভিত্তিতে নতুন ব্রিজ ও মইজ্জারটেক এলাকায় বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক এ অভিযান পরিচালনা করেন।

যাত্রীরা জানায়, দক্ষিণ চট্টগ্রামের পটিয়া-সাতকানিয়া-লোহাগাড়া রুটের বাসগুলো আমিরাবাদ থেকে নতুন ব্রিজের ভাড়া ১০০ টাকা হলেও ১৫০ টাকা নিচ্ছিল। পটিয়া থেকে নতুন ব্রিজের ভাড়া ২০ টাকার স্থলে আদায় করছে ৫০ টাকা। বাঁশখালী সদর থেকে নতুন ব্রিজের ভাড়া ৬৫ টাকা হলেও ১২০ টাকা পর্যন্ত ভাড়া নিচ্ছে বাস মালিকরা। বাড়তি ভাড়া নেওয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে বিআরটিএ কর্তৃপক্ষ।

বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক বলেন, বাড়তি ভাড়া আদায় ও যাত্রী হয়রানির অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে পটিয়া-সাতকানিয়া-লোহাগাড়া ও বাঁশখালী রুটের পাঁচটি বাসকে জরিমানা করা হয় মোট ৭৩ হাজার টাকা। অন্য দুটি বাস ও ম্যাক্সিমার যাত্রীদের কাছ থেকে নেওয়া বাড়তি ভাড়া তাৎক্ষণিক যাত্রীদের ফিরিয়ে দিতে বাধ্য করা হয়। অন্য এক অভিযানে চট্টগ্রাম-কক্সবাজার রুটের শ্যামলী পরিবহনের একটি বাসকে জরিমানা করা হয় ২০ হাজার টাকা। এ অভিযান আগামীতেও চলমান থাকবে।