advertisement
advertisement
advertisement
advertisement

চট্টগ্রাম আদালতে ১৮ জঙ্গির হাজিরা

চট্টগ্রাম ব্যুরো
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:৩৬
advertisement

চট্টগ্রাম আদালতে নিয়মিত হাজিরার জন্য আনা হয় কারাগারে থাকা ১৮ জঙ্গিকে। জঙ্গিদের আদালতে আনাকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা জোরদার করা হয় আদালতপাড়ায়। যানবাহন তল্লাশির পাশাপাশি শিথিল করা হয় গাড়ি ও সাধারণ মানুষের চলাচল। আদালতেপাড়ায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব।

গতকাল মঙ্গলবার সকাল থেকে কোর্ট হিলের প্রবেশমুখ ও পুরো আদালতপাড়ায় বিভিন্ন পয়েন্টে একশ পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, কারাগারে বন্দি ১৮ জঙ্গিকে বিভিন্ন মামলায় নিয়মিত হাজিরার জন্য আদালত ভবনে আনা হয়, যাদের বিভিন্ন সময় গ্রেপ্তার করা হয়েছিল। জঙ্গিদের হাজিরাকে কেন্দ্র করে মূলত নিরাপত্তা জোরদার করা হয়েছে। সতর্কতা অবলম্বনে তল্লাশি চালানো হয়েছে। চট্টগ্রাম আদালত ভবনে ২০০৫ সালের ১৭ আগস্ট, একই বছরের ৩ অক্টোবর ও ২৯ নভেম্বর বোমা হামলা চালায় জঙ্গিরা। এ ছাড়া কয়েক দফা আদালতে বোমা হামলারও হুমকি দেয় জঙ্গি পরিচয়ে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমা বলেন, অতিতের ঘটনা যাতে আবারও না ঘটে, সে জন্য আদালত ভবন ও আশপাশের এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়। গাড়ি ও সাধারণ মানুষের প্রবেশ শিথিল করা হয়।

advertisement