advertisement
advertisement
advertisement
advertisement

শাহবাজ শরিফের ছেলে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:৩৯
advertisement

পাকিস্তানের জাতীয় জবাবদিহিতা সংস্থা (ন্যাব) গতকাল পাঞ্জাব প্রাদেশিক সংসদের বিরোধীদলীয় নেতা হামজা শাহবাজকে গ্রেপ্তার করেছে। পাকিস্তানের প্রধান বিরোধীদলীয় নেতা শাহবাজ শরিফের ছেলে তিনি। ডন জানিয়েছে, তাকে লাহোর উচ্চ আদালতের ভেতর থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা চলছে।

এদিকে ডন পৃথক এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানের ধর্মনিরপেক্ষ দল মুত্তাহিদা কওমি মুভমেন্টের (এমকিউএম) প্রতিষ্ঠাতা নেতা আলতাফ হুসেনকে লন্ডনে গ্রেপ্তার করেছে ব্রিটিশ পুলিশ। অতীতে বহুবার বিদ্বেষবাক্য ছড়ানোর অভিযোগে চলমান মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আলতাফ হুসেন এর আগে বলেছিলেন, ‘পাকিস্তান হলো বিশ্বের জন্য কাঁটাস্বরূপ। পাকিস্তান হচ্ছে পৃথিবীর নিকৃষ্ট জায়গা। এই দেশ হলো সন্ত্রাসবাদের উৎপত্তিস্থল।’ এর আগে সোমবার ভুয়া ব্যাংক অ্যাকাউট রাখার অভিযোগে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে গ্রেপ্তার করে ন্যাব।

ডন জানিয়েছে, মামলায় হামজা শাহবাজের আইনজীবী জামিন বাড়ানোর আবেদন না করলে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে অন্তত দুই দফায় শাহবাজকে গ্রেপ্তার করার জোর চেষ্টা করেছিল ন্যাব। গ্রেপ্তার হওয়ার আগে হামজা শাহবাজ গণমাধ্যমকে বলেন, তার বিরুদ্ধে এমনকি ‘এক রুপি’র দুর্নীতিও প্রমাণ হবে না। তিনি বলেন, ‘যদি প্রমাণ হয় যে, আমি দুর্নীতি করেছি, তা হলে আমি রাজনীতি ছেড়ে দেব।’ এর আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকেও গ্রেপ্তার করা হয়েছে।

advertisement