advertisement
advertisement
advertisement
advertisement

বাংলা খেলনা নয়, খেলতে এসো না

আন্তর্জাতিক ডেস্ক
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ১১:২৮
advertisement

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল আবারও বিজেপিকে হুশিয়ারি দিয়েছেন। মমতা বলেছেন, বাংলা খেলনা নয়, এর সঙ্গে খেলতে এসো না। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি স্থাপন অনুষ্ঠানে মমতা বিজেপিকে এ বলে সতর্ক করেন। প্রসঙ্গত লোকসভা নির্বাচনে প্রচার চলাকালে এ মূর্তিটি ভেঙে ফেলা হয়। গতকাল সেটি পুনরায় স্থাপন করা হয়। হিন্দুস্তান টাইমস।

মমতা বলেন, ৩৪ বছর বাম শাসনের পর আমি রাজ্যে জয়ী হয়েছিলাম কিন্তু আমি কার্ল মার্কস বা লেনিনের মূর্তি ভেঙে দেয়নি। শেষ দফা নির্বাচনী প্রচারের শেষ দিন ওই মূর্তি ভাঙার ঘটনায় তৃণমূল বিজেপিকে দায়ী করে আসছে। অন্যদিকে বিজেপি তৃণমূলকে দায়ী করে আসছে। এর মধ্যেই গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় নতুন করে বিদ্যাসাগরের মূর্তি স্থাপন করলেন। গতকাল মমতা আরও বলেন, তারা (বিজেপি) বলে তৃণমূল কর্মীরা এ মূর্তি ভেঙেছিল। কোন সাহসে তারা এটি বলে? তৃণমূল কর্মীরা এটা করলে আমি চড় দিতাম।

একই সঙ্গে মমতা বলেন, বিজেপি রাজ্যে দাঙ্গা ছড়াচ্ছে। ইতোমধ্যে রাজ্যে ১০ জন নিহত হয়েছে এর মধ্যে আটজনই তৃণমূলের। সরকার নিহতদের পরিবারের দায়িত্ব নিয়েছে। এদিকে লোকসভা নির্বাচনের পর পশ্চিমবঙ্গে রাজনৈতিক উত্তেজনা এখনো থামছে না। চলতি সপ্তাহে সন্দেশপুরে বিজেপি-তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষে চারজন নিহতের পর গতকাল আবারও দুই তৃণমূল কর্মী নিহতের খবর এলো। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গত সোমবার উত্তর ২৪ পরগনায় দুজন তৃণমূল কর্মী নিহত হয়েছে।

লোকসভা নির্বাচনের আগে ও পরে এবং উপনির্বাচনকে কেন্দ্র করে ওই এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত সোমবারের ঘটনা তারই জের বলে মনে করছেন স্থানীয়রা। জানা গেছে, দুই পক্ষের সংঘর্ষের মধ্যে নিহতদের লক্ষ্য করে বোমা ছোড়ে প্রতিপক্ষ। মৃতদের পরিবারের অভিযোগ বিজেপি সমর্থকদের হামলাতেই তারা মারা গেছেন।

advertisement