advertisement
advertisement
advertisement
advertisement

বিশ্বকাপ শেষ ধাওয়ানের

ক্রীড়া প্রতিবেদক
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ০০:১২
advertisement

ইংল্যান্ড বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন শিখর ধাওয়ান। বুড়ো আঙুলে পাওয়া চোটের কারণে তিন সপ্তাহের জন্য ভারত ওপেনারকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। ধাওয়ান ছিটকে যাওয়ায় ভারতের ব্যাটিংয়ের ভারসাম্যটাই নষ্ট হয়ে গেল।

অস্ট্রেলিয়া ম্যাচে নাথান কুল্টার-নাইলের একটি বল হঠাৎই লাফিয়ে উঠে ধাওয়ানের বাম হাতের গ্লাভসে লেগেছিল। বলের আঘাতে বুড়ো আঙুল ফুলে যায় বাঁহাতি ব্যাটসম্যানের। তবে যন্ত্রণা নিয়েও ব্যাটিং করে গেছেন। ওই ম্যাচে শতরানের দুর্দান্ত ইনিংস খেলেন ৩৩ বছর বয়সী ধাওয়ান। ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রান করে ড্রেসিংরুমে ফেরেন। তবে ব্যাট করলেও ফিল্ডিং করেননি। ড্রেসিংরুমে বসে আইসপ্যাক ঘষতে দেখা যায় তাকে।

গতকাল শিখর ধাওয়ানের বুড়ো আঙুলে স্ক্যান করানো হয়। সেখানেই ধরা পড়ে চিড়। বুড়ো আঙুলে চিড় ধরেছে। এর পরই তাকে তিন সপ্তাহের বিশ্রামের পরামর্শ দেওয়া হয়।

বিশ্বকাপে অন্যতম ফেভারিট হিসেবে ধরা হচ্ছিল ভারতকে। বিরাট কোহলির দল কক্ষপথেই আছে। নিজেদের প্রথম দুই ম্যাচে সাউথ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়েছে। জয়ের রেশ কাটতে না কাটতেই ধাওয়ানের চোট ভারতের সাজঘরে বড়সড় একটা ধাক্কাই দিল। আগামী ১৬ জুন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ রয়েছে ভারতের। ধাওয়ান ছিটকে যাওয়ায় ওপেনিং নিয়ে নতুন করে ভাবতে হবে ২০১১ সালের চ্যাম্পিয়নদের।

ধাওয়ানের স্থলাভিষিক্ত পান্ত

ভারতীয় পত্রিকা টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, ধাওয়ানের জায়গা ঋষভ পান্ত দলের সঙ্গে যোগ দিচ্ছেন। বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা না পাওয়া পান্ত যত তাড়াতাড়ি সম্ভব ইংল্যান্ডের উদ্দেশে রওনা হবেন বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

advertisement