advertisement
advertisement
advertisement
advertisement

মজা করে ফেরার কথা বলেছিলেন ভিলিয়ার্স!

ক্রীড়া প্রতিবেদক
১২ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:৩৮

কদিন ধরে এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে তুমুল আলোচনা চারদিকে। ভিলিয়ার্স জানিয়েছেন, অবসর ভেঙে ক্রিকেটে ফিরতে চেয়েছিলেন তিনি। এ প্রসঙ্গে অবশেষে মুখ খুলেছেন দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিস। তিনি বলেছেন, ভিলিয়ার্সের শেষ মুহূর্তের প্রস্তাব বিবেচনা করার সময় ছিল। আইপিএল খেলার সময় তাকে ফোনে ভিলিয়ার্স বলেছিলেন অবসর ভেঙে বিশ্বকাপে খেলতে চান।

প্লেসিস আরও জানান, ‘আমরা ফোনে শুধু মজা করছিলাম। এটা দল ঘোষণা হওয়ার আগের দিনের কথা বলছি। এবিও যে খুব সিরিয়াসলি বলেছিল, তা নয়। ওই যে রকম হয় না... ‘আমার কী ইচ্ছে করছে জানো...’। ওরকমভাবেই বলেছিল ও। আমি ওকে বললাম, ‘ইস, আর একটু আগে যদি বলতে! কাল একবার কোচ আর সিলেক্টরদের সঙ্গে কথা বলে দেখি।’ পরের দিন যখন ওদের জানালাম, প্রত্যেকেই এক কথা বলল। বিশ্বকাপের দল ৯৯.৯৯ ভাগ পাকা, এখন আর সেটা বদলানোর কোনো উপায় নেই।’

সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃষ্টির বাধায় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় অবশেষে পয়েন্ট পায় দক্ষিণ আফ্রিকা। তাদের অর্জন এখন এক পয়েন্ট।

ডি ভিলিয়ার্সের ঘটনায় দলের মধ্যে কী প্রতিক্রিয়া?

প্লেসিস জানান, খবরটা জানাজানি হওয়ার পর নিশ্চয় সেটা নিয়ে প্রত্যেকেই ভেবেছে, তবে বড় কোনো প্রভাব পড়েছে বলে আমার মনে হয়নি। এক দিন শুধু আমরা সবাই বসে আলোচনা করেছি, যাতে কারোর মনে এটা নিয়ে কোনো ধোঁয়াশা না থাকে। ব্যস, ওটুকুই। তার পর আবার যে যার নিজের কাজে মন দিয়েছি। এ ঘটনায় ভিলিয়ার্সের সঙ্গে বন্ধুত্ব নষ্ট হবে না বলে জানান প্লেসিস।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম তিন ম্যাচে টানা হারের পর ভিলিয়ার্স তার ইচ্ছার কথা জানান। দলের দুঃসময়ে তার এমন কথায় বিতর্কই জন্ম দিয়েছে। পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার তো ভিলিয়ার্সের ব্যাপক সমালোচনা করে বলেছেন, দেশকে ঠকিয়েছে ভিলিয়ার্স। অর্থকেই প্রাধান্য দিয়েছেন। ১৫ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ রয়েছে দক্ষিণ আফ্রিকার।