advertisement
advertisement
advertisement
advertisement

শিশুর জীবন হোক স্বপ্নময়

১২ জুন ২০১৯ ০০:০০
আপডেট: ১২ জুন ২০১৯ ১০:১৬
advertisement

শিশুশ্রম প্রতিরোধ দিবস উপলক্ষে গত সোমবার দৈনিক আমাদের সময় ও উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন ‘শিশুশ্রম নয় : শিশু জীবন হোক স্বপ্নময়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে আলোচকরা শিশুশ্রম বন্ধ ও তাদের ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত রাখতে রাষ্ট্রের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগ ও সচেতনতার ওপর গুরুত্বারোপ করেছেন।

তারা বলেছেন, ২০২৫ সালের মধ্যে বাংলাদেশ থেকে শিশুশ্রম সম্পূর্ণরূপে বন্ধ করতে হলে সরকার কর্তৃক প্রণীত বিভিন্ন নীতিমালা ও আইনের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। শিশুদের জন্য সরকারি বরাদ্দ আরও বাড়ানোর পরামর্শও এসেছে।

শিশুদের নিয়োগকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের মুখোশ উন্মোচন করতে গণমাধ্যমের প্রতি আহবান জানানো হয়েছে প্রধান অতিথি মুজিবুল হক চুন্নু সভাপতি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বিশেষ অতিথি অ্যারোমা দত্ত সংসদ সদস্য ও সমাজকর্মী স্বাগত বক্তব্য ও সঞ্চালনা আবুল মোমেন উপদেষ্টা সম্পাদক, দৈনিক আমাদের সময় আলোচক ড. মো. মফিজুর রহমান মহাপরিচালক (অতিরিক্ত সচিব), বিটাক মো. আইনুল কবীর অতিরিক্ত সচিব, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সাঈদা নাইম জাহান অতিরিক্ত সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয় বুলিহাগিদক ফিল্ড ডিরেক্টর, সেন্ট্রাল ইস্টার্ন রিজিওন, ওয়ার্ল্ডভিশন ড. এম আবু ইউসুফ পরিচালক, সেন্টার ফর বাজেট অ্যান্ড পলিসি মো. ফজলে শামীম এহসান সহ-সভাপতি, বিকেএমইএ মোহাম্মদ আমিনুল হক পরিচালক, শ্রম অধিদপ্তর এম রবিউল ইসলাম উপ-পরিচালক, জাতীয় মানবাধিকার কমিশন আবদুস শহীদ মাহমুদ পরিচালক, শিশু অধিকার ফোরাম সুলতানা জাহান শিখা প্রজেক্টপ্রধান, বিদ্যানন্দ ফাউন্ডেশন সিরাজুল ইসলাম রনি সভাপতি-জাতীয় গার্মেন্টস শ্রমিক-কর্মচারী লীগ শাহ মো. রিজভী রনি প্রধান কর্মকর্তা, মানবসম্পদ বিভাগ, স্বপ্ন ইভান সাদিক কনটেন্ট কো-অর্ডিনেটর, জনযোগ ডটকম মূল প্রবন্ধ সাবিরা নূপুর উপ-পরিচালক, অ্যাডভোকেসি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ধন্যবাদ জ্ঞাপন দীপঙ্কর লাহিড়ী উপ-সম্পাদক, দৈনিক আমাদের সময় সার্বিক তত্ত্বাবধান মো. আহসানুজ্জামান রিমন জিএম, সেলস অ্যান্ড মার্কেটিং, দৈনিক আমাদের সময় মীর রেজাউল করিম রিজিওনাল অ্যাডভোকেসি অ্যান্ড চাইল্ড প্রটেকশন কন্ট্রিবিউটর, সেন্ট্রাল ইস্টার্ন রিজিওন, ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ প্রতিবেদন এইচ এম রবিন, ইউসুফ সোহেল, আব্দুল্লাহ কাফি, ইউসুফ আরেফিন, সানাউল হক সানী ও রেজাউল রেজা আলোকচিত্র মেহরাজ ও আল-আমিন লিয়ন

advertisement