advertisement
advertisement
advertisement
advertisement

ঢামেক থেকে নবজাতক চুরির মামলায় দুজনের যাবজ্জীবন

১২ জুন ২০১৯ ০১:৩৪
আপডেট: ১২ জুন ২০১৯ ০৯:২১

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে ২০০৫ সালে এক নবজাতককে চুরি করে পাচারের অভিযোগে করা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন ট্রাইব্যুনাল। গতকাল ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও মানবপাচার দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার এ রায় ঘোষণা করেন।

খিলগাঁও থানার ওই মামলায় দ-িত দুই আসামি হলেন গাজীপুরের বোর্ডবাজার কুনিয়াপাচু এলাকার ঝর্ণা বেগম এবং নারায়ণগঞ্জের ফতুল্লার চাঁনমারা বস্তির মানিক। রায়ে দ-িতদের ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ের তাদের আরও ৬ মাস কারাভোগের আদেশও দেওয়া হয়েছে।

advertisement

রায় ঘোষণার সময় ট্রাইব্যুনালে মানিক উপস্থিত ছিলেন। ঝর্ণা পলাতক রয়েছেন। এদিকে রায়ে অপর আসামি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের দারোয়ান আবদুল মতিন এবং বিশেষ আয়া শিলাকে (পলাতক) খালাস দেওয়া হয়েছে।

২০০৫ সালের ডিসেম্বরে ঢাকার সবুজবাগ থানায় শিশু চুরির মামলাটি করেছিলেন নবজাতকের বাবা মনিরুল ইসলাম। পরে খিলগাঁও থানায় ২০০৬ সালের জানুয়ারি মাসে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে নতুন মামলা হয়, যার বিচার শেষে ট্রাইব্যুনাল এ রায় ঘোষণা করলেন। রায় ঘোষণার আগে আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন এবং রাষ্ট্রপক্ষে ৯ জন সাক্ষ্য দেন।