advertisement
advertisement
advertisement
advertisement

ক্ষয়ের কারণে ধারালো হয়েছিল খালেদার দাঁত, চিকিৎসা শেষে

নিজস্ব প্রতিবেদক
১২ জুন ২০১৯ ১৬:৩৪ | আপডেট: ১২ জুন ২০১৯ ১৮:৪৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দাঁতের চিকিৎসা করিয়েছেন কবারাবন্দি বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়া। আজ বুধবার দুপুর ১টা ৫ মিনিটে তাকে হাসপাতালের ডেন্টাল অনুষদের কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগে নেওয়া হয়। সেখানে তার দাঁতের চিকিৎসা শেষে দুপুর পৌনে ২টায় পুনরায় ৬২১ নম্বর কেবিনে ফিরিয়ে নেওয়া হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে দাঁতের সমস্যায় ভুগছিলেন খালেদা জিয়া। তার মাড়ির এক পাশের তিনটি ও অন্য পাশের দুটি দাঁতে ক্ষয় ধরার কারণে ধারাল হয়ে গেছে। এ কারণে তার মুখের ভেতরে ও জিহ্বায় কেটে গেছে।

হাসপাতালের সহকারী অধ্যাপক মাহমুদার তত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা করা হয়। কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগের একজন চিকিৎসক জানিয়েছেন, খালেদা জিয়ার দাঁতে ক্ষয় শুরু হওয়ায় তার দাঁত ধারালো হয়ে গিয়েছে। তার এক পাশের মাড়ির তিনটি ও অন্য পাশের দুটি দাত গ্রাউন্ডিং (ধারালো দাঁতের অংশ নিউট্রল করে দেওয়া) করা হয়েছে।

সোয়া এক ঘণ্টা চিকিৎসা শেষে খালেদা জিয়াকে তার কেবিনে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। পুরো সময়টি তার সঙ্গে উপস্থিত ছিলেন কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিকস বিভাগের চেয়ারম্যান সামছুল আলম ও বিএসএমএমইউ পরিচালক ব্রি. জেনারেল এ কে মাহবুবুল হক এবং খালেদা জিয়ার অন্যান্য চিকিৎসকগণ।