Paran Frooto
advertisement
advertisement

বিশ্বকাপে রেকর্ড গড়লেন সেই আমির

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০১৯ ২১:৩৭ | আপডেট: ১২ জুন ২০১৯ ২১:৩৭

পাকিস্তান দল বিশ্ব ক্রিকেটে আনপ্রেডিক্টেবল হিসেবে পরিচিত। কখনো অল্প রানে গুটিয়ে গিয়ে, আবার কখনো বিশাল রানের পাহাড় গড়ে আনপ্রেডিক্টেবল তকমা প্রতিষ্ঠা করেছে বারবার। কিন্তু শুধু দল নয়, দলকে যারা পরিচালনা করেন তারাও মাঝে মাঝে এমন সিদ্ধান্ত নেন, যেগুলোকে অনায়াসেই আনপ্রেডিক্টেবল বলা যায়।

শেষ মুহূর্তে এসে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হয় মোহাম্মদ আমির, আসিফ আলী ও ওহাব রিয়াজকে। দীর্ঘদিন দলের বাইরে থাকা ওহাব রিয়াজ ছিল সবচেয়ে বড় চমক। তবে বিশ্বকাপের দলে বিবেচনায় না থাকা মোহাম্মদ আমিরই দেখাচ্ছেন একের পর এক চমক।

এখন পর্যন্ত বিশ্বকাপের তিন ম্যাচে বাঁহাতি এই ফাস্ট বোলার নিয়েছেন ১০ উইকেট। আজ বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে নিয়েছেন ক্যারিয়ার সেরা পাঁচ উইকেট। ৫৪ ওয়ানডের ক্যারিয়ারে আমির এই প্রথম পেলেন পাঁচ উইকেটের দেখা। ১০ ওভার বল করে মাত্র ৩৭ রান দিয়ে এই উইকেট নেন তিনি। এই আমিরই মূলত টুটি চেপে ধরেন অস্ট্রেলিয়ার।

এর আগে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৬ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন। ক্যারিবীয়দের বিপক্ষে ব্যাটসম্যানরা আর কিছু রান করতে পারলে জয়ও পাওয়া যেত। দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৬৭ রান দিলেও নিয়েছিলেন দুই উইকেট। ইংলিশদের বিপক্ষে পাকিস্তানও জয় নিয়ে মাঠ ছাড়ে।

৫৪ ওয়ানডের ক্যারিয়ারে আমির উইকেট নিয়েছেন ৭০টি। পাঁচ উইকেট পেয়েছেন আজ প্রথম। এছাড়া চার উইকেট পেয়েছিলেন একবার। পাকিস্তানের হয়ে বিশ্বকাপে আমিরের আগে ছয়জন পেয়েছিলেন পাঁচ উইকেট করে।

ওহাব রিয়াজ, আব্দুল কাদির, সাকলাইন মুশতাক, ওয়াসিম আকরাম ও শহীদ আফ্রিদী পাঁচ উইকেট পেয়েছিলেন বিশ্বকাপের মঞ্চে। একমাত্র শহীদ আফ্রিদী দুবার পেয়েছেন পাঁচ উইকেট করে।