advertisement
advertisement
advertisement
advertisement

ইউজিসিতে তিন সদস্য নিয়োগ

নিজস্ব প্রতিবেদক
১২ জুন ২০১৯ ২২:১৮ | আপডেট: ১২ জুন ২০১৯ ২২:১৮
advertisement

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসেবে আগামী চার বছরের জন্য তিনজন অধ্যাপককে নিয়োগ দেওয়া হয়েছে। আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

ইউজিসির সদস্য হিসেবে নিয়েগপ্রাপ্তরা হলেন- খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক উপাচার্য ড. মোহাম্মদ আলমগীর, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. সাজ্জাদ হোসেন এবং ইউজিসির সবেক সদস্য ড. দিল আফরোজা বেগম (দ্বিতীয় মেয়াদের জন্য)।

তিন সদস্যের মধ্যে ড. সাজ্জাদ হোসেন এবং ড. দিল আফরোজা বেগম আজই যোগদান করেছেন বলে ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রফেসর ড. দিল আফরোজা বেগম ২০১৫ সালের ২৮ মে থেকে ২০১৯ সালের ২৭ মে পর্যন্ত অত্যন্ত দক্ষতা এবং সফলতার সঙ্গে ইউজিসিতে পূর্ণকালীন সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রফেসর ড. সাজ্জাদ হোসেন রাশিয়ার বিখ্যাত মস্কো টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড স্টেট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি লাভ করেন। তার গবেষণার বিষয় ছিল কোয়ান্টাম কম্পিউটিং। তিনি ১৯৬৮ সালের ১৬ ডিসেম্বর চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।

advertisement