advertisement
advertisement
advertisement
advertisement

উত্তরপ্রদেশে বার কাউন্সিলের চেয়ারপারসন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
১৩ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১৩ জুন ২০১৯ ১০:৩৩

ভারতের আগ্রার জেলা আদালতের ভেতরে সহকর্মীর গুলিতে উত্তরপ্রদেশের বার কাউন্সিলের চেয়ারপারসন দরবেশ যাদব (৩৮) নিহত হয়েছেন। গতকাল বুধবার এ ঘটনা ঘটে। সহকর্মী মনিস শর্মা তাকে গুলি করে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া।

সংবাদমাধ্যম জানিয়েছে, মাত্র দুদিন আগে দরবেশ বার কাউন্সিলের চেয়ারপারসন হিসেবে নির্বাচিত হয়েছেন। এই পদে তিনিই প্রথম নারী। গতকাল স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে সহকর্মী মনিস শর্মা তাকে পর পর তিনবার গুলি করে। এর পর মনিস নিজেও নিজেকে গুলি করে। দুজনকেই জরুরি অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর দরবেশ যাদবকে মৃত ঘোষণা করে চিকিৎসক। অন্যদিকে মনিস শর্মা আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ জানায়, বার কাউন্সিলের চেয়ারপারসন নির্বাচিত হওয়ায় গতকাল দরবেশ যাদবের সম্মানে অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানেই আকস্মিকভাবে নিজের লাইসেন্স করা পিস্তল দিয়ে গুলি করে মনিস শর্মা। তবে এ ঘটনা কেন ঘটল তা পরিষ্কারভাবে জানা যায়নি। দারবিশের মরদেহ পোস্টমর্টেমের জন্য পাঠানো হয়েছে।

এদিকে ভারতের বার কাউন্সিল এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে এবং ঘটনার সুষ্ঠু তদন্তের আহ্বান জানায়। পাশাপাশি আদালতে আইনজীবীদের নিরাপত্তা বাড়ানোর জোর দাবি জানায়। একই সঙ্গে উত্তরপ্রদেশের রাজ্য সরকারের কাছে নিহতের পরিবারকে ৫০ লাখ রুপি ক্ষতিপূরণের দাবি জানায় তারা।