advertisement
advertisement
advertisement
advertisement

প্রযুক্তি কাজে লাগিয়ে জীবন গড়তে হবে

১৬ জুন ২০১৯ ০০:০০
আপডেট: ১৬ জুন ২০১৯ ০০:২৪
advertisement

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তরুণদের মোবাইল ফোনসহ সব প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা কাজে লাগিয়ে নিজেদের জীবন গড়তে হবে। গতকাল বিকালে গুলশান ক্যামব্রিয়ান কলেজ অডিটোরিয়ামে ঢাকা-ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট আয়োজিত ‘তরুণরাই গড়বে আগামীর বাংলাদেশ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, তরুণ প্রজন্মই দেশের ভবিষ্যৎ। নিজেদের ক্যারিয়ার ও দেশের কল্যাণে তাদের আত্মনিয়োগ করতে হবে। সফল হতে হলে প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ এবং খারাপ দিকগুলো বর্জন করতে হবে।

মেধা বিকাশের জন্য শরীরের প্রতি যতœ নেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, যাদের দুই হাত এবং মেধা আছে, তারা কারও ওপর নির্ভরশীল হতে পারে না। অনুসন্ধিৎসু মন নিয়ে প্রয়োজনীয় সব জ্ঞান ও দক্ষতা অর্জন করে নিজেকে যোগ্যতম হিসেবে গড়ে তুলতে হবে।

ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এমকে বাশারের সভাপতিত্বে সভায় কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এইচএম মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল হক, বাংলাদেশ সরকারি কর্মচারী কমিশনের সাবেক সদস্য সমর চন্দ্র পাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক কেএম সাইফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

ষনিজস্ব প্রতিবেদক