advertisement
advertisement
advertisement
advertisement

কোপা আমেরিকার শুরুতেই আর্জেন্টিনার হার

স্পোর্টস ডেস্ক
১৬ জুন ২০১৯ ০৯:৫০ | আপডেট: ১৬ জুন ২০১৯ ১৪:৩৯
advertisement

কলম্বিয়ার কাছে পরাজয় দিয়েই কোপা আমেরিকার মিশন শুরু করল আর্জেন্টিনা। আজ রোববার বাংলাদেশ সময় ভোর ৪টায় সালভাদরে ‘বি’ গ্রুপের ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে যায় প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধে বল নিয়ন্ত্রণে এগিয়ে ছিল আর্জেন্টিনা। তবে আক্রমণে এগিয়ে ছিল কলম্বিয়া। এরপর দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় কলম্বিয়া। শেষ দিকে তারা আদায় করে নেয় আরও একটি। রজার মার্তিনেসের গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন সাপাতা।

শুরু থেকে দুই দলের খেলা ছিল ছন্দহীন, আক্রমণগুলো ধারহীন। আর্জেন্টিনার মিডফিল্ডাররা পারেননি আক্রমণভাগের সঙ্গে সমন্বয় গড়ে তুলতে। বল পেতে অনেক নিচে নেমে খেলতে হয়েছে লিওনেল মেসিকে। পাস দেওয়ার পর সতীর্থের কাছ থেকে অধিনায়ক বল ফিরে পেয়েছেন কমই।

এলোমেলো ফুটবলের মাঝে সপ্তম মিনিটে দারুণ একটা সুযোগ পেয়েছিলেন সার্জিও আগুয়েরো। তাকে উদ্দেশ করে মেসির বাড়ানো বল ঠেকাতে ডি-বক্সের বাইরে ছুটে গিয়ে শট নিয়ে ব্যর্থ হন কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ আসপিনা। আলগা বল পেয়েও কাজে লাগাতে পারেননি ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরো।

প্রথমার্ধের পুরোটা সময় আর্জেন্টিনাকে কোণঠাসা করে রাখলেও গোলের দেখা পায়নি কলম্বিয়া। আর দ্বিতীয়ার্ধের শুরু থেকে শেষ পর্যন্ত খেলা দেখালো আর্জেন্টিনা। ৪৬ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়াকে তুলে ডি পলকে নামানোর পরই বদলে যায় আর্জেন্টিনার খেলা। কিন্তু রক্ষণ সামলাতে সামলাতে দিশেহারা কলম্বিয়া শেষ দিকে দুই গোল করে হিসেবটাই পাল্টে দেয়।

তার আগে সুযোগ এসেছিল আর্জেন্টিনার এগিয়ে যাওয়ার ৫৫ মিনিটে আগুয়েরোর সঙ্গে দারুণ বোঝাপড়ায় বক্সের মধ্যে ঢুকে দারুণ দক্ষতায় সুযোগ তৈরি করেছিলেন মেসি। কিন্তু সেটি সফলতা পায়নি। ৬৬ মিনিটে ওটামেন্ডির জোরালো হেড কোনোরকম ফিরিয়ে দেন কলম্বিয়ান গোলরক্ষক দাভিদ আসপিনা। তবে ফিরতি বলে মাথা লাগালেও মেসির হেডটি গোলপোস্টে বাতাস দিয়ে বেরিয়ে যায়।

৭০ মিনিটে রজার মার্টিনেজের গোলে এগিয়ে যায় কলম্বিয়া। ডান প্রান্তে লম্বা পাস ধরে বক্সের মুখে একজন ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে বল জালে জড়ান তিনি। ৮৬ মিনিটে আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ডুয়ান সাপাতা। আর তাতেই ২-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় মেসিদের।