Paran Frooto
advertisement
Paran Frooto
advertisement
advertisement

একাদশে পরিবর্তন, ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৭ জুন ২০১৯ ১৫:১২ | আপডেট: ১৭ জুন ২০১৯ ১৮:০৩
advertisement

একাদশে পরিবর্তন নিয়ে ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। মোহাম্মদ মিথুনের পরিবর্তে সুযোগ পেয়েছেন লিটন দাস।

আজ সোমবার ইংল্যান্ডে টনটনের কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

দলে পরিবর্তন আসবে এমন আভাস আগে থেকেই ছিল। টানা ব্যর্থ হয়ে জায়গা হারালেন মোহাম্মদ মিথুন। প্রথম ম্যাচ থেকেই তার উপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। তার প্রতিদান দিতে না পারায় শেষ পর্যন্ত লিটন দাসের কাছে জায়গা হারান।

লিটন দাসকে দলে নেওয়ার আরও একটি কারণ হতে পারে উইকেট কিপিং। মিথুনের পরিবর্তে সাব্বিরের আসার সম্ভাবনাও ছিল। কিন্তু মুশফিক উইকেট কিপিং খারাপ করাতে তার জায়গায় এগিয়ে ছিলেন লিটন দাস।

বোলিং আক্রমণে কোনো পরিবর্তন নেই। আগের ম্যাচগুলোর মতোই মাশরাফী-মোস্তাফিজের সঙ্গে পেস আক্রমণে থাকবেন মোহাম্মদ সাইফ উদ্দিন। স্পিনে যথারীতি সাকিব-মিরাজ। দলের বিপদে এগিয়ে আসার জন্য তো আরেক স্পিনার মোসাদ্দেক আছেনই!

তবে টনটনের সিমিং কন্ডিশন বিবেচনা করে রুবেল হোসেনের একাদশে আসার সম্ভাবনা ছিল। আভাসও পাওয়া গিয়েছিল দলে ফিরতে পারেন এই ফাস্ট বোলার। কিন্তু তাকে বিবেচনায় না রাখার কারণ টিম ম্যানেজমেন্টই ভালো বলতে পারবে।

এদিকে আন্দ্রে রাসেল ইনজুরির জন্য খেলতে পারবেন না এমন গুঞ্জন থাকলেও তাকে নিয়েই নেমেছে ক্যারিবীয়রা। এ ছাড়া কার্লোস ব্র্যাথওয়েটের পরিবর্তে একাদশে এসেছেন ড্যারেন ব্রাভো।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রিস গেইল, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, এভিন লুইস, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জ্যাসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শেল্ডন কর্টরেল, ওশান থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।