advertisement
advertisement
advertisement
advertisement

২২৮ ইউপিতে ভোট ২৫ জুলাই

নিজস্ব প্রতিবেদক
১৮ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ জুন ২০১৯ ০০:১২
advertisement

আগামী ২৫ জুলাই ২২৮ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সব কটি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

গতকাল বিকালে নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর সাংবাদিকদের এসব তথ্য জানান। ইসি সচিব বলেন, আগামী ২৫ জুলাই নারায়ণগঞ্জের কাঞ্চন পৌরসভা ও ছয়টি ইউনিয়ন পরিষদের ভোটে ইভিএম ব্যবহার করা হবে। এ ছাড়াও ২২২টি উপনির্বাচনে ইভিএমে ভোট হবে।

ইসি সচিব বলেন, নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সব প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায়গুলোয় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। কাজেই আশা করি, ভোটাদের উপস্থিতি বাড়বে। তিনি জানান, আজ মঙ্গলবার ২০ উপজেলায় ভোট। এর মধ্যে গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর ও নোয়াখালী সদরে ইভিএমে ভোট হবে।

দুটি উপজেলায় নির্বাচনী অনিয়ম হওয়ার ইসি কোনো উদ্বেগ করছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল। কিন্তু তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। আর অন্য একটি উপজেলায় অনিয়মের প্রমাণ মেলায় স্থানীয় প্রশাসনকে বদলি করা হয়েছে।