advertisement
advertisement
advertisement
advertisement

প্রার্থিতা ফিরে পেল নৌকার প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
১৮ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ জুন ২০১৯ ০০:২১
advertisement

বরগুনার তালতলী উপজেলা পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী রেজবি-উল কবির জোমাদ্দারকে অংশ নেওয়ার সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তার প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

ইসির আদেশের চ্যালেঞ্জ করে দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ এ আদেশ দেন।

এর ফলে আজ মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাওয়া এই ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী রেজবি-উল কবিরের অংশগ্রহণে কোনো বাধা থাকছে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রেজবির রিট আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এমকে রহমান, ব্যারিস্টার ফজলে নুর তাপস ও এম. মইনুল ইসলাম। অন্যদিকে নির্বাচন কমিশনের পক্ষে শুনানিতে ছিলেন তৌহিদুল ইসলাম।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। পরে মোতাহার হোসেন সাজু জানান, রিটের শুনানি নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে রুল জারি করা হয়েছে। একই সঙ্গে রেজবির প্রার্থিতা পুনর্বহাল করে তাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে নির্বাচনে অংশ নিতে তার কোনো বাধা থাকছে না।