advertisement
advertisement
advertisement
advertisement

বগুড়া উপনির্বাচনে ইভিএমএ ভোট চাই না

নিজস্ব প্রতিবেদক
১৮ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ জুন ২০১৯ ০০:২৫
advertisement

জালিয়াতির আশঙ্কায় বগুড়া-৬ আসনে উপনির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ।

গতকাল নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। তিনি বলেন, বগুড়ার সর্বত্রই ধানের শীষের ভোট। তাই প্রতিটি কেন্দ্রেই পরিকল্পিতভাবে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকারের আজ্ঞাবাহী নির্বাচন কমিশন। ভোটের সুষ্ঠু পরিবেশ না থাকলে ইভিএমে জালিয়াতি সম্ভব।

রিজভী বলেন, মধ্যরাতের নির্বাচনের পরও সরকারের ভেতর থেকে শঙ্কা দূর হচ্ছে না। বিশ্বব্যাপী পরিত্যক্ত ইভিএম পদ্ধতিকে নিয়ে মহাপরিকল্পনার অংশ হিসেবে সরকার এটি নিয়ে আবারও ব্যস্ত হয়ে পড়েছে। তার প্রমাণ বগুড়ায় আসন্ন নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা।

এ সময় দলের নির্বাহী কমিটির সদস্য ও ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি হাসান মামুনকে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে মামলা দায়ের এবং স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম আহ্বায়ক শফিউদ্দিন সেন্টুকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাদের মুক্তির দাবিও জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, মাহবুবুল হক নান্নু, হায়দার আলী লেলিন, গোলাম মাওলা শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

advertisement