advertisement
advertisement
advertisement
advertisement

ইফা ডিজির অব্যাহতি চান ২০ পরিচালক

হাসান আল জাভেদ
১৮ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ জুন ২০১৯ ০৯:৩৯
advertisement

ইসলামিক ফাউন্ডেশনে (ইফা) চলমান অচলাবস্থা কাটাতে মহাপরিচাক সামীম মোহাম্মদ আফজালকে স্বেচ্ছায় অব্যাহতি নিতে অনুরোধ জানিয়েছেন সংস্থাটির ২০ পরিচালক।

গতকাল সোমবার রাজধানীর আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে এক জরুরি বৈঠকে উদ্ভূত পরিস্থিতি নিয়ে প্রধান কার্যালয়সহ সারাদেশ থেকে আসা শীর্ষ কর্মকর্তারা এই সিদ্ধান্ত নেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী অব্যাহতির অনুরোধপত্রটি আজ মঙ্গলবার সামীম মোহাম্মদ আফজালের বাসায় গিয়ে তাকে দেওয়া হবে। একই সঙ্গে রেজ্যুলেশনের চিঠিটি ধর্ম মন্ত্রণালয়সহ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে।

ইফার জ্যেষ্ঠ পরিচালক মাহাবুব আলমের নেতৃত্বে সভার লিখিত সিদ্ধান্তে বলা হয়, ইসলামিক ফাউন্ডেশনের ভাবমূর্তি অক্ষুণœ রাখার স্বার্থে, সার্বিক পরিস্থিতি মোকাবিলায় এবং মহাপরিচালক মহোদয়ের শারীরিক অবস্থা বিবেচনা করে সংস্থার পরিচালকরা সামীম মোহাম্মদ আফজালকে স্বেচ্ছায় অব্যাহতি নেওয়ার অনুরোধ করবেন।

এ ছাড়া ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে অবিলম্বে বোর্ড অব গভর্নরসের জরুরি সভা আহ্বান করা প্রয়োজন। ইসলামিক ফাউন্ডেশনের চেইন অব কমান্ড ফিরিয়ে আনার লক্ষ্যে সব মহলের সহযোগিতাও কামনা করা হয়।

ইফা সূত্র জানায়, সারাদেশে সংস্থাটির ৩৪টি পরিচালক পদ রয়েছে। এর মধ্যে বর্তমানে ২৭ জন কর্মরত রয়েছে। বাকি পদগুলো ফাঁকা। আর ডিজির অব্যাহতি চেয়ে যে কজন পরিচালক ঐকমত্যে পৌঁছেছেন তাদের মধ্যে জালাল আহমেদ, এটিএম শফিকুল ইসলাম, নূর মোহাম্মদ আলম ডিজির ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত।

মাহবুব আলম ছাড়াও সভায় উপস্থিত পরিচালকরা হলেন মো. আবুল কালাম, নূর মোহাম্মদ আলম, মোহাম্মদ তৌহিদুল আনোয়ার, একেএম মাইনুর রহমান, মুহাম্মদ আবদুস সালাম, মো. আফজাল উদ্দিন, এটিএম শফিকুল ইসলাম, আবুল কাশেম মজুমদার, মো আনিসুজ্জামান, ডা. একেএম বদরুল আহসান, মোস্তফা মনসুর আলম খান, ড. এবিএম জাহাঙ্গীর আলম, মুহাম্মদ রফিক উল ইসলাম, রাশিদা আক্তার, ড. মোহাম্মদ হারুনুর রশিদ, মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার, জালাল আহমেদ এবং মো. লুৎফর রহমান সরকার।

advertisement