advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আবারও পদত্যাগ করলেন ট্রাম্পের প্রতিরক্ষামন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
১৯ জুন ২০১৯ ১২:৪৩ | আপডেট: ১৯ জুন ২০১৯ ১২:৪৩
advertisement

এবার পদত্যাগ করলেন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শ্যানন।  গতকাল মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন তিনি। তবে দায়িত্ব থেকে ইস্তফা দেওয়ার কারণ খোলাখুলি জানাননি ৫৬ বছর বয়সী পেন্টাগন প্রধান।

গতকাল মঙ্গলবার এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লিখেন, যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শ্যানন, যিনি চমৎকার কাজ করেছেন, সামনের সময়ে তার পরিবারকে সময় দেওয়ার জন্য দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন।

তবে মার্কিন সংবাদমাধ্যম ইউএসটুডে জানিয়েছে, ৯ বছর আগে শ্যাননের বিরুদ্ধে তার স্ত্রীকে নির্যাতনের তথ্য উঠে আসায় বিতর্ক এড়াতে এ কৌশল নিয়েছে মার্কিন প্রশাসন।  ২০১৭ সালে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্প দায়িত্ব গ্রহণের পর থেকে একের পর এক শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগে হোয়াইট হাউসের ভাবমূর্তি এখন সংকটের মুখে।

ডোনাল্ড ট্রাম্প শ্যাননের পদত্যাগের বিষয়ে আরও বলেন, ‘প্যাট শ্যাননকে আমি পদত্যাগ করতে বলিনি! এটা একেবারেই তার নিজের সিদ্ধান্ত।  পদত্যাগপত্র জমা দেয়ার আগে তার এ ব্যাপারে আমি কিছুই জানতাম না।  তিনি চমৎকার মানুষ।  কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন তিনি, যা দুর্ভাগ্যজনক। পারিবারিক কারণে তার বিশ্রাম দরকার।’

সাবেক প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিসের পদত্যাগ করলে ছয় মাস আগে ভারপ্রাপ্ত হিসেবে তার স্থলাভিষিক্ত হন শ্যানন।  আপাতত তার স্থলাভিষিক্ত হতে পারেন আর্মি সেক্রেটারি মার্ক এস্পার।

advertisement