advertisement
advertisement
advertisement
advertisement

আমিরাতে ‘গোল্ডকার্ড’ পেলেন বাংলাদেশি ব্যবসায়ী মাহতাব

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
১৯ জুন ২০১৯ ২০:০৭ | আপডেট: ১৯ জুন ২০১৯ ২০:০৭
advertisement

সংযুক্ত আরব আমিরাত সরকার ঘোষিত ‘গোল্ডকার্ড’ পেলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও আল হারামাইন পারফিউম গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সিআইপি মাহতাবুর রহমান নাসির।

গত রোববার দুবাইয়ের জিডিআরএফএ সদর দফতরে মোহাম্মদ মাহতাবুর রহমান এবং তার পরিবারের সকল সদস্যকে ‘গোল্ডকার্ড’ তুলে দেওয়া হয়।

সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা আলী মোহাম্মদ আল হাম্মাদি ও লেফট্যানেন্ট আবুবকর আহমেদ আল আলী তার হাতে এ গোল্ডকার্ড তুলে দেন।

মোহাম্মদ মাহতাবুর রহমান পারফিউম ব্যবসায়ী হিসেবে দেশ বিদেশে তার বেশ সুনাম রয়েছে। তিনি একাধিকবার সিআইপি মর্যাদা পেয়েছেন বাংলাদেশ সরকারের কাছ থেকে। ১৯৭০ সালে আল হারামাইন পারফিউম যাত্রা করে পবিত্র শহর মক্কা থেকে। সেই থেকে বিশ্বের নানা দেশে এর শাখা প্রতিষ্ঠান গড়ে তিনি সুনামের সাথে ব্যবসা করে যাচ্ছেন।

গত মাসে আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মকতুম ঘোষিত 'গোল্ডকার্ড' পাওয়া প্রথম বাংলাদেশি প্রবাসী তিনি। এই গোল্ডকার্ড আরব আমিরাতে থাকা বিনিয়োগকারীদের, উদ্যোক্তাদের, বিশেষ প্রতিভা, গবেষক / বিজ্ঞানীরা এবং বিশিষ্ট শিক্ষার্থীদের স্থায়ী বাসস্থান প্রকল্পের একটি অংশ।

এই নতুন উদ্যোগটির পরিকল্পনার অভূতপূর্ব সুবিধাগুলি থেকে উপকৃত হওয়ার জন্য প্রথম ৬৮০০ যোগ্যতাসম্পন্ন প্রবাসীদের তালিকা তৈরি করা হয়েছে।

গোল্ডকার্ড পাওয়ার পরে তিনি বলেন, ‘আমি এই গোল্ডকার্ডটি পাওয়া প্রথম বাংলাদেশি হিসেবে গর্বিত এবং সম্মানিত বোধ করছি এবং আমি আন্তরিকভাবে সংযুক্ত আরব আমিরাতের স্বপ্নদর্শী নেতাদের ধন্যবাদ জানাই। এখন আমি আগের চেয়েও বেশি অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। এই মহান জাতির মহান নেতাদের স্বপ্ন ও উচ্চাকাঙ্ক্ষাকে সমর্থন করতে থাকব।’

এদিকে তার এ গোল্ডকার্ড প্রাপ্তিতে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ও বিভিন্ন অংগ সংগঠন সহ সকল বাংলাদেশি প্রবাসীরা আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, মাহতাবুর রহমান নাসিরের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার চারখাই এলাকায়। তিনি সম্প্রতি সিআইপি (এনআরবি) অ্যাসোসিয়েশন এর সভাপতি নির্বাচিত হয়েছেন।