advertisement
advertisement
advertisement
advertisement

আবুল মোমেনসহ টিআইবি ট্রাস্টি বোর্ডে নতুন ৩ সদস্য

নিজস্ব প্রতিবেদক
২৫ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ জুন ২০১৯ ০৯:৪৩
advertisement

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডে নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন লেখক ও সাংবাদিক আবুল মোমেন, অধ্যাপক ড. পারভীন হাসান এবং অধ্যাপক ড. ফখরুল আলম। এ ছাড়া সংস্থাটির ন্যায়পাল হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

গত বুধবার টিআইবি বোর্ডের ১০০তম সভায় নতুন সদস্যরা যোগ দেন বলে রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। একুশে পদকপ্রাপ্ত লেখক ও সাংবাদিক আবুল মোমেন দৈনিক আমাদের সময় পত্রিকার উপদেষ্টা সম্পাদক। কবিতা, গল্প ও ইতিহাসনির্ভর সমালোচনামূলক প্রবন্ধসহ শিশুতোষ বিষয় তার লেখার প্রধান উপজীব্য। তিনি শিশুদের জন্য ব্যতিক্রমী শিক্ষা প্রতিষ্ঠান ‘ফুলকি’র প্রতিষ্ঠাতা।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. পারভীন হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষক। বর্তমানে তিনি সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

শিক্ষাখাতে বিশেষ অবদানের জন্য তিনি ‘অনন্যা শীর্ষদশ ২০১৬’ পুরস্কার লাভ করেছেন। অন্যদিকে টিআইবির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম ট্রাস্টি বোর্ডে রয়েছেন-অ্যাডভোকেট সুলতানা কামাল (চেয়ারপারসন), মাহফুজ আনাম (কোষাধ্যক্ষ)। সংস্থাটির অন্য সদস্যরা হলেন-জ্যেষ্ঠ আইনজীবী তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, এম হাফিজউদ্দিন খান, ড. আকবর আলি খান, আলী ইমাম মজুমদার ও পারভীন মাহমুদ।

advertisement