advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ফল দেখিয়ে ব্যাংক ডাকাতি

আমাদের সময় ডেস্ক
২৫ জুন ২০১৯ ০০:০০ | আপডেট: ২৫ জুন ২০১৯ ০৯:০৮
advertisement

পুষ্টিকর ও সুস্বাদু ফল হিসেবে নাশপাতির অনেক সুখ্যাতি রয়েছে। তবে সম্প্রতি এই ফল ব্যবহার করে মারাত্মক ঘটনা ঘটিয়ে ফেলেছেন এক ব্যক্তি। নাশপাতি জাতের এক ফলকে কালো রঙ করে সেটাকে গ্রেনেড বলে ভয় দেখিয়ে ব্যাংক ডাকাতি করে ফেলেছেন তিনি। সম্প্রতি ইসরায়েলে এমন ঘটনা ঘটিয়েছেন ৪৭ বছর বয়সী এক ব্যক্তি। ব্যাংক ডাকাতি নিয়ে ব্যাংক কর্মকর্তাদের মধ্যে এমনিতেই একটা আতঙ্ক কাজ করে।

তাই কোনো কিছু হাতে ধরে সেটাকে যদি অস্ত্র বলা হয়, তা হলে সহজেই ভড়কে যান তারা। ঠিক এই কাজটি করে দুই ব্যাংকে ডাকাতি করেছেন ওই ব্যক্তি। তবে তার কৌশলটা ছিল একটু ভিন্ন। নাশপাতি জাতের এক ফলে কালো রঙ করে তিনি সেটাকে গ্রেনেড বলে ভয় দেখান দুই ব্যাংকের কর্মকর্তাদের। আর এভাবে তাদের কাছ থেকে অর্থ আদায় করেন সহজেই। কালো রঙ করা নাশপাতি হাতে দেশটির বিরসেবা শহরের পোস্টাল ব্যাংকে ঢুকে পড়েন তিনি।

তার পর ওই ব্যাংকের কর্মকর্তাদের বলেন, তাকে যদি টাকা দেওয়া না হয়, তা হলে গ্রেনেড বিস্ফোরণ ঘটাবেন। ব্যাংক কর্মকর্তারা ভয় পেয়ে তার কথা মতো কাজ করেন। এ ঘটনার পাঁচ দিন পর ওই ব্যক্তি আরেকটি ব্যাংকে গিয়ে একই কাজ করেন। তবে এত চালাকির পরও পুলিশের হাতে ধরা পড়েছেন ওই ব্যক্তি। তার মোবাইল ফোন ট্র্যাকিং এবং সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে তাকে গ্রেপ্তার করেছে ইসরায়েল পুলিশ।

advertisement