advertisement
advertisement
advertisement
advertisement

মোবাইল অ্যাপ ‘প্ল্যানেট’ চালু করল এনআরবিসি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক
২৬ জুন ২০১৯ ২০:৪২ | আপডেট: ২৬ জুন ২০১৯ ২০:৪২
advertisement

ব্যাংকিং সেবা আরও সহজ ও গতিশীল করতে ‘প্ল্যানেট’ নামে মোবাইল অ্যাপ চালু করেছে চতুর্থ প্রজন্মের এনআরবিসি ব্যাংক। এই অ্যাপসের মাধ্যমে কিউআর কোড ব্যবহার করে গ্রাহকরা ব্যাংকের শাখা বা বুথ থেকে নগদ টাকা উত্তোলন করতে পারবেন।

আজ বুধবার মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে অ্যাপটির উদ্বোধন করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। এ সময় ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল, ব্যবস্থাপনা পরিচালক খন্দকার রাশেদ মাকসুদ, উপব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা, মো. মুখতার হোসেনসহ ব্যাংকের পরিচালক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নতুন অ্যাপসের বিভিন্ন সুবিধা তুলে ধরেন ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল। তিনি বলেন, ‘তথ্য প্রযুক্তির এই যুগে প্রযুক্তির সাথে তাল মিলিয়ে না চললে সামনে আগানো খুব কঠিন। আমাদের এই উদ্যোগ ডিজিটাল বাংলাদেশের ক্যাশলেস সোসাইটি বাস্তাবায়নে সহায়ক ভূমিকা পালন করবে।’ এ ছাড়া ক্যাশলেস সোসাইটি মানি লন্ডারিংসহ বিভিন্ন ক্রাইম প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বলেও মন্তব্য করেন তিনি।

এফবিসিসিআইয়ের সভাপতি ফজলে ফাহিম বলেন, ‘প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে নিত্য নতুন প্রযুক্তিকে গ্রহণ করতে হবে।’ এনআরবিসি ব্যাংকের এই নতুন প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের কার্যকর সেবা প্রদান করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে জানানো হয়, এই অ্যাপসের মাধ্যমে এনআরবিসি ব্যাংকের গ্রাহকরা ফান্ড ট্রান্সফার, ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট, টপ-আপ সার্ভিসেস, ব্যালেন্স অনুসন্ধান, টাচ পয়েন্ট লোকেটর, বিভিন্ন প্রোডাক্টের তথ্য, ব্রাঞ্চের তথ্য, ডিসকাউন্ট পার্টনার্স, নোটিফিকেশনসহ বিভিন্ন সুবিধা পাবেন। গুগলের প্লেস্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোর থেকে প্ল্যানেট ডাউনলোড করা যাবে।

এ প্রসঙ্গে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খন্দকার রাশেদ মাকসুদ বলেন, ‘আমরা আমাদের সম্মানিত গ্রাহকদের সকল প্রকার নতুন এবং উদ্ভাবনী প্রডাক্ট পৌঁছে দিতে বদ্ধপরিকর। প্ল্যানেট অ্যাপ তারই নিদর্শন।’