advertisement
advertisement
advertisement
advertisement

দেশে ফিরলেন মাশরাফীরা

৭ জুলাই ২০১৯ ১৭:৪৩
আপডেট: ৭ জুলাই ২০১৯ ১৮:৪৪
advertisement

দেশে পৌঁছেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আজ রোববার বিকেল ৫টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মাশরাফী-মুশফিকরা। গতকাল শনিবার ইংল্যান্ড সময় রাত সোয়া ১০টায় দেশের বিমান ধরেন তারা।

তবে দলের সঙ্গে আসেননি সাকিব, সাব্বির, লিটন, রাহী ও মিরাজ। ছুটিতে আছেন তারা। ছুটি শেষ করে দেশের বিমান ধরবেন পাঁচ ক্রিকেটার।

বিশ্বকাপ মিশন আশানুরুপ হয়নি বাংলাদেশের। শুরুটা জয় দিয়ে হলেও শেষটা হয়েছে পাকিস্তানের সঙ্গে হেরে। শেষ চারে খেলার আশা নিয়ে ইংল্যান্ড গেলেও বাংলাদেশ বিশ্বকাপ শেষ করেছে আট নম্বরে থেকে।

এই বিশ্বকাপ থেকে একেবারে খালি হাতে ফিরছেন না মাশরাফীরা। আট ম্যাচ খেলে তিনটিতে জয় আর চারটিতে হার রয়েছে দলের। একটি ম্যাচ বাতিল হয়েছে বৃষ্টিতে। বাংলাদেশের মোট পয়েন্ট সাত।

বিশ্বকাপ শেষ হলেও টাইগারদের নিঃশ্বাস ফেলার ফুরসত নেই। এই মাসের শেষেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজটি ডিসেম্বরে আয়োজন করার কথা থাকলেও দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতায় এগিয়ে নিয়ে আসা হয়েছে জুলাইয়ে।

আগামী ২০ জুলাই শ্রীলঙ্কায় পৌঁছবে বাংলাদেশ দল। ২৬, ২৯ ও ৩১ জুলাই খেলতে নামবেন টাইগাররা। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া-আফগানিস্তানের সঙ্গে সিরিজের কথা রয়েছে। এরপর নভেম্বরে ভারত সফরে যাওয়ার কথা রয়েছে মাশরাফীদের।