advertisement
advertisement
advertisement
advertisement

যে কারণে বাদ দেওয়া হয়েছে রোডসকে

ক্রীড়া প্রতিবেদক
৯ জুলাই ২০১৯ ১৭:৩৯ | আপডেট: ৯ জুলাই ২০১৯ ১৯:০৪
advertisement

বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকার কথা থাকলেও মেয়াদ শেষে হওয়ার আগেই তাকে সরিয়ে দেওয়া হলো। গতকাল সোমবার কোচের সঙ্গে সমোঝোতা করে এই সিদ্ধান্ত নেয় বিসিবি।

কিন্তু এক বছর আগেই কেন বিসিবি রোডসের সঙ্গে চুক্তি বাতিল করল? বিসিবির পরিচালক ও বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার থাকা খালেদ মাহমুদ সুজন মনে করেন, প্রত্যাশা পূরণ না হওয়ার কারণেই রোডস বাদ পড়েছেন।

খালেদ মাহমুদ সুজন বলনে, ‘মনে হয় না শুধু এই সিরিজের (বিশ্বকাপ) জন স্টিভকে বাদ দেওয়া হয়েছে। যেহেতু এক বছর ধরে সে এখানে কাজ করছিল। তার সাথে আমরা সমঝোতার মধ্যে গিয়েছি বোর্ড থেকে। মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ভাই বলেছেন, সিইও বলেছেন। হয়তো বোর্ডের যে প্রত্যাশা তা পূরণ হচ্ছিল না তার কোচিংয়ে। এজন্যই সেটা হয়েছে।’

২০১৮ সালের ২২ জুন থেকে মাশরাফীদের কোচের দায়িত্বে ছিলেন রোডস। প্রায় ১৩ মাস কাজ করেছেন টাইগারদের নিয়ে। কিন্তু বিশ্বকাপে হতশ্রী পারফর্মেন্সের কারণে পূর্ণ মেয়াদ থাকতে পারলেন না। এবারের বিশ্বকাপ থেকে বাংলাদেশ বিদায় নেয় শেষ চারে ওঠার আগেই। আট ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান আট নম্বরে।

advertisement