advertisement
advertisement
advertisement
advertisement

টাইগারদের কোচ হিসেবে হাথুরুই ভালো : সুজন

ক্রীড়া প্রতিবেদক
৯ জুলাই ২০১৯ ১৯:০৩ | আপডেট: ৯ জুলাই ২০১৯ ২২:১৬
ফাইল ছবি
advertisement

বিশ্বকাপ খেলা চলছে এখনো। কিন্তু টাইগারদের বিশ্বকাপ শেষ আগেই। দলও দেশে চলে এসেছে দুই দিন হলো। এখন ক্রিকেটপাড়া সরগরম স্টিভ রোডসের সঙ্গে বিসিবির চুক্তি বাতিল নিয়ে। এখন নতুন আলোচনা শুরু হয়েছে টাইগারদের নতুন কোচ নিয়ে। তবে গুঞ্জন চলছে হাথুরু আসতে পারেন মাশরাফীদের নতুন হয়ে।

এই প্রসঙ্গে কথা বললেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনও। তার মতে, হাথুরুর রেকর্ড ভালো, কোচ হিসেবেও ভালো তিনি।

খালেদ মাহমুদ সুজন বলেন, ‘চান্দিকা যদি আমাদের জন্য ভালো হয়, তবে হোয়াই নট। এগুলো বোর্ড সিদ্ধান্ত নেবে। যে আমাদের জন্য ভালো হয়, ভালো কোচ। কিছু কারণ থাকে, কারণের বাইরে কিছু হয় না। চান্দিকা হয়তো যেতে বাধ্য হয়েছিল। আমি বলছি না চান্দিকাই আসবে। চান্দিকার সাথে বোর্ড কথা বলছে সেটাও আমি বলছি না। আমি বলছি যেকোনো একটা নাম। সে যদি বাংলাদেশের ক্রিকেটের জন্য ভালো হয়। চান্দিকার রেকর্ডটাই ভালো।’

বিসিবির এই পরিচালক আরও বলেন, 'চান্দিকা যে আসবে সেটা না। শ্রীলঙ্কার যে রেজাল্ট তার সঙ্গে হয়তো চুক্তি নবায়ন হতে পারে। সে শ্রীলঙ্কায় কন্টিনিউ করতে পারে। আমরা কোনো একটি নাম নিয়ে না কথা বলি। যে আমাদের ক্রিকেটকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবে সে রকম একজন কোচকে আনা উচিত। আমি মনে করি বিশ্বকাপ যেহেতু শেষ, চার বছর পর আরেকটি বিশ্বকাপ হবে এটা নিয়েই চিন্তা করছি তাই আমাদের লং টার্ম চিন্তা করা উচিত।’

চান্দিকা হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ দুর্দান্ত পারফর্ম করেছিল। তবে তার অধীনে নানা বিতর্কও হয়েছিল। তার বিরুদ্ধে অভিযোগ ছিল পছন্দের খেলোয়াড়কে খারাপ করলেও দল থেকে বাদ দিতেন না। এরপরেই নানা বিতর্কের মধ্যেই বিদায় নেন হাথুরু। এরপর দায়িত্ব নেন শ্রীলঙ্কার। লঙ্কানদের দায়িত্ব নিয়েই তিনি বড়সড় পরিবর্তন নিয়ে আসেন।

হাথুরু বাংলাদেশের কোচ হয়ে সেন ২০১৪ সালের মে মাসে। এরপরেই টাইগাররা পেতে থাকে একের পর এক সাফল্য। তার অধীনেই বাংলাদেশ সিরিজ জেতে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো বড় দলগুলোর বিপক্ষে। ২০১৫ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল ছাড়াও ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল খেলে  বাংলাদেশ হাথুরুর অধীনেই। ২০১৭ সালের নভেম্বরে টাইগারদের কোচের দায়িত্ব ছেড়ে দেন হাথুরুসিংহে।