Paran Frooto
advertisement
Paran Frooto
advertisement
advertisement

অস্ট্রেলিয়াকে লজ্জা দিয়ে যে প্রতিশোধ নিল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
১১ জুলাই ২০১৯ ২৩:০৮ | আপডেট: ১২ জুলাই ২০১৯ ০১:৩৭
advertisement

চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে উড়িয়ে ২৭ বছর পর ফাইনালে পা রাখল ইংল্যান্ড।  এর আগে ১৯৭৯, ৮৭ ও ৯২ এর বিশ্বকাপে ফাইনাল খেললেও চ্যাম্পিয়ন হতে পারেনি দলটি। ইংল্যান্ডের বার্মিংহামে আট উইকেটের বিশাল ব্যবধানে অজিদের হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা।

এই জয়ে ১৯৭৫ সালের বিশ্বকাপের মধুর প্রতিশোধ নিয়েছে ইংল্যান্ড। ওই বিশ্বকাপের সেমিফাইনালে ১৮৮ বল বাকি থাকতেই ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া। আর চলতি বিশ্বকাপে সেমিফাইনালে ১০৭ বল বাকি থাকতে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে মধুর প্রতিশোধই নিয়েছে। বলের ব্যবধান কম হলেও উইকেটের ব্যবধানে বড় জয় ইংল্যান্ডেরই।

অস্ট্রেলিয়ার দেওয়া ২২৪ রানের টার্গেটে খেলতে নেমে জেসন রয়, রুট ও মরগ্যানদের দুর্দান্ত ব্যাটিংয়ে ৩২ ওভার ১ বলেই ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। সর্বোচ্চ ৮৫ রান করে আউট হন রয়। রুট ৪৯ ও মরগ্যান ৪৫ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে রিজার্ভ ডে’তে গড়ানো প্রথম সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে পা রাখে নিউজিল্যান্ড।  আগামী ১৪ জুলাই লর্ডসে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে খেলতে নামবে দুই দল।

advertisement