advertisement
advertisement
advertisement
advertisement

এই সংসদ গরিবুল্লা

নিজস্ব প্রতিবেদক
১২ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০১৯ ০০:১১
advertisement

নোটিশ দেওয়ার পরও গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে জাতীয় সংসদে আলোচনা না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেন, আমরা বকাউল্লা, বকে যাই। আর উনারা শোনা উল্লা, শুনে যান। আর এই সংসদ হচ্ছে গরিবুল্লা। তিনি বলেন, এই নোটিশ যদি আলোচনা না হয়, সংসদ আরও গরিব হয়ে যাবে

বলে আমার ধারণা। গতকাল বিকালে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ কথা বলেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, আমি আগেও গ্যাসের দাম বৃদ্ধির বিষয়ে সংসদে কথা বলেছি। সংসদে ৬৮ বিধিতে একটি নোটিশও দিয়েছিলাম। সেদিন আপনি (ডেপুটি স্পিকার) বলেছিলেন, নোটিশটি স্পিকারের বিবেচনাধীন রয়েছে। আজ সংসদ অধিবেশনের শেষ দিন। কিন্তু সেটি কার্য তালিকায় আসেনি। এটা কি বাতিল করা হয়েছে, সেটাও জানতে পারিনি। কার্যপ্রণালি বিধির ৬৮ বিধি অনুযায়ী বিষয়টি জানার অধিকার আমার রয়েছে।

তিনি বলেন, অবশ্য সেদিন সংসদ সদস্য মঈনউদ্দিন খান বাদল বলেছিলেন, আপনি খামাখা এটা ইনসিস্ট করেছেন। ইনসিস্ট করে লাভ নেই। কারণ আমরা হচ্ছি সব বকাউল্লা। আর ওনারা হচ্ছে শোনাউল্লা। আর এই সংসদ হচ্ছে গরিবুল্লা।

এ সময় সংসদ পরিচালনার দায়িত্বে থাকা ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া বলেন, বিষয়টি স্পিকারের বিচেনাধীন রয়েছে। আলোচনা হয়নি বলে যে হবে না, তা কিন্তু নয়। নিশ্চয়ই এ বিষয়ে সংসদের সিদ্ধান্ত জানানো হবে। তিনি আরও বলেন, আপনার শুধু বকাউল্লা নন, আমরা শুধু শোনাউল্লাও নই। আপনারা যেসব বক্তব্য রাখেন, সে বিষয়ে সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করে।

advertisement