advertisement
advertisement
advertisement
advertisement

শিবগঞ্জ সীমান্তে ২ বাংলাদেশি নিহত চাঁপাইনবাবগঞ্জ ও

বেনাপোল প্রতিনিধি
১২ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০১৯ ০০:১১
advertisement

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ভোরে জেলার শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে এ ঘটনা ঘটে। এ ছাড়া যশোরের বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে আহত হয়েছেন এক বাংলাদেশি। তিনিও গতকাল ভোর ৪টার দিকে বেনাপোলের পুটখালী সীমান্তের বিপরীতে ভারতের আংরাইল সীমান্তে গুলিবিদ্ধ হন। শিবগঞ্জে নিহতরা হলেনÑ উপজেলার দুর্লভপুর

ইউনিয়নের মনোহরপুর হঠাৎপাড়া গ্রামের সাইফুদ্দিনের ছেলে সাদ্দাম হোসেন পটল ও একই ইউনিয়নের দোভাগী গ্রামের আসাদুল ইসলামের ছেলে রয়েল।

দুর্লভপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রাজিব রাজু ও সাবেক চেয়ারম্যান নাজমুল কবির মুক্তা জানান, বুধবার রাতে রয়েল ও পটলসহ আরও কয়েকজনের একটি দল সীমান্ত পিলার ১৬/৫ দিয়ে ভারতে গরু আনতে যান। গতকাল ভোরের দিকে গরু নিয়ে ফেরার পথে ভারতের চাঁদনিচক ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই রয়েল ও পটল মারা যান।

পটলের মরদেহ বাংলাদেশে নিয়ে আসা হলেও রয়েলের মরদেহ ভারতীয় ভূখ-ে পড়ে রয়েছে বলে জানা গেছে।

এ দিকে ৫৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাহবুবুর রহমান খান জানান, মারা যাওয়ার বিষয়ে বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি। তবে, কীভাবে মারা গেছে এ ব্যাপারে নিশ্চিত নয়। পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো অভিযোগ করেনি।

অন্যদিকে পুটখালী সীমান্তে গুলিবিদ্ধ মো. ইসরাফিল (৩০) বেনাপোল পৌরসভার ছোটআচড়া গ্রামের নূর ইসলামের ছেলে।

আহতের পরিবার সূত্রে জানা যায়, ইসরাফিলসহ কয়েক যুবক সীমান্ত পথে ভারত থেকে গরু নিয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। এ সময় পুটখালী সীমান্তের বিপরীতে ভারতের আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে ইসরাফিল গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকেন। পরে সীমান্ত থেকে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে।

২১ ব্যাটালিয়ন বিজিবির পুটখালী ক্যাম্পের সুবেদার মশিউর রহমান জানান, আহত গরু ব্যবসায়ীকে উদ্ধার করে শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিক্যাল অফিসার নিজামুল ইসলাম জানান, ইসরাফিলের বাম হাতে গুলিবিদ্ধ হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।