advertisement
advertisement
advertisement
advertisement

মতবিনিময়ে ঝ্যাং জুও ময়মনসিংহে বিনিয়োগ করবে চীন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ
১২ জুলাই ২০১৯ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০১৯ ০০:১১
advertisement

ময়মনসিংহ জেলার পর্যটন, শিল্প, কৃষি ও মৎস্য খাতের উন্নয়নের জন্য বিনোয়োগ করবে চীন। কৃষি, বিনিয়োগ ও শিল্প-বাণিজ্যে বাংলাদেশের সঙ্গে সম্পর্কের আরও উন্নয়ন চায় দেশটি। কথাগুলো বলেছেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুও। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় ময়মনসিংহ সফরে এসে সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এ ছাড়া রাষ্ট্রদূত বাণিজ্য বৃদ্ধি, দারিদ্র্যবিমোচন ও নারীর ক্ষমতাসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করেন মেয়রের সঙ্গে। এ সময় তিনি বলেন,

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীনের সঙ্গে যে সম্পর্কের সূচনা করেছিলেন, তা আরও টেকসই করে সামনের দিকে এগিয়ে নিতে চায় চীন। সেই লক্ষ্যেই ময়মনসিংহে বিভিন্ন খাতে বিনিয়োগ করবে চীন সরকার।

ময়মনসিংহ সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়নকাজে চীন সরকার সহায়তা দেবে বলেও আশ্বাস দেন চীনা রাষ্ট্রদূত। তিনি আগামী নভেম্বরে চীনের আমদানি মেলায় যোগদানের জন্য মেয়র টিটুকে আমন্ত্রণ জানান।

মতবিনিময়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম মিঞা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সিটি করপোরেশনের কাউন্সিলর আসিফ হোসেন ডন, তাজুল ইসলাম প্রমুখ।

পরে চীনা রাষ্ট্রদূত ময়মনসিংহ রেঞ্জের ডিআইজির কার্যালয়ে ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি জেলা পুলিশের অফিসার্স মেসে মধ্যাহ্নভোজ শেষে ঢাকায় ফেরেন তিনি।

advertisement